ভূমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা ইকবাল আমীন আর নেই

  প্রেস বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৩, ১৬:১১ |  আপডেট  : ১ মে ২০২৪, ১০:০০

বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা ইকবাল আমীন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সকাল ৬ টায় রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে, ৪ মেয়ে, নাতি—নাতনিসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

ইকবাল আমীন একজন সমাজ নিবেদিত মানুষ। অধিকার বঞ্চিত গরীব মেহনতী মানুষের অধিকার আদায়ের জন্য তিনি সব সময় সোচ্চার ছিলেন। বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা হিসেবে তিনি সর্বদা এই সংগঠনের মাধ্যমে সারাদেশের ভূমিহীন মানুষের কল্যাণে কাজ করেছেন। ইকবাল আমীনের বাবা মাওলানা রুহুল আমিন বায়তুল মোকাররম মসজিদের খতিব ছিলেন। তাদের পৈতৃক নিবাস নোয়াখালী জেলার দ্বীপ উপজেলা হাতিয়া। আজ বাদ জোহর বসুন্ধরা আবাসিক এলাকায় নিজ বাড়িতে তাঁর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে এবং বাদ আছর ২৭ কোর্ট হাউজ ষ্ট্রীটের (সিএমএম কোর্টের পাশে) নিজ বাড়ির সামনে দ্বিতীয় নামাজের জানাজা অনুষ্ঠিত হবে।

ইকবাল আমীনের মৃত্যুতে তাঁর নিজ সংগঠনের বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের পাশাপাশি রাষ্ট্রচিন্তা, টেলি কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টিক্যাব), বাংলাদেশ যুবশক্তি, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন, গণতান্ত্রিক সমাবেশসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণী পেশার মানুষ গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত