ভুল চিকিৎসায় নাকি বিরল রোগে মারা গেলেন আমির খানের ‘দঙ্গল’–কন্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:৫০ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১২:৪২

‘দঙ্গল’ ছবিতে আমির খানের সহ–অভিনেত্রী সুহানি ভাটনাগর মারা গেছেন। গতকাল শনিবার সকালে মাত্র ১৯ বছর বয়সে দিল্লিতে মৃত্যু হয়েছে তাঁর হয় । এই তথ্য নিশ্চিত করেছেন এনডিটিভি। তবে তাঁর মৃত্যুর কারণ জানা যায়নি। বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, অভিনেত্রী দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। অনেক দিন ধরেই তিনি ইনস্টাগ্রামে নিষ্ক্রিয়। তাঁর শেষ পোস্ট ২০২১ সালের নভেম্বরে।

‘দঙ্গল’-এ ‘মহাবীর সিং ফোগত’ চরিত্রে অভিনয় করেছিলেন আমির খান। পর্দায় তাঁর মেয়ের চরিত্রে অভিনয় করেছিলেন সুহানি। কিশোরী বয়সের ববিতার চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। আরেকটি ভারতীয় গণমাধ্যম জাগরণের প্রতিবেদনে বলা হয়েছে, কিছুদিন আগেই সুহানি পা ভেঙেছিলেন। দিল্লির একটি হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর।

চিকিৎসকের পরামর্শে ওষুধ খেয়েছিলেন তিনি। কয়েকটি ভারতীয় গণমাধ্যমের দাবি, ভুল চিকিৎসায় ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া থেকে সুহানির মৃত্যু হতে পারে। হিন্দুস্তান টাইমস বাংলা 'জাগরণ' এর বরাত দিয়ে জানাচ্ছে, কিছুদিন আগেই অভিনেত্রী সুহানি ভাটনাগরের পা ভেঙেছিলেন এবং সেকারণেই চিকিৎসা চলছিল তার। সেই চিকিৎসার জন্য বেশিকিছু ওষুধ খেয়েছিলেন তিনি। সেই ওষুধের ওষুধগুলির পার্শ্ব প্রতিক্রিয়ার কারণে সুহানির শরীরে তরল পদার্থ জমা হতে শুরু করে। আর সেটাই নাকি সুহানির এই অকাল মৃত্যুর কারণ।

এদিকে ভারতীয় সংবাদ সংস্থাকে পিটিআই-কে সুহানির বাবা সুমিত ভাটনাগর জানিয়েছেন, ভুল চিকিৎসা নয়, বরং বিরল রোগ ডার্মাটোমায়োসাইটিসে আক্রান্ত হয়ে মারা গেছেন সুহানি। ঘটনার বর্ণনা দিয়ে সুমিত ভাটনাগর বলেন, ‘দুই মাস আগে সুহানির হাতে লাল দাগ বাড়তে থাকে। আমরা ভেবেছিলাম, এটি অ্যালার্জির সমস্যা। এরপর চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করি। ফরিদাবাদের একাধিক হাসপাতালে চিকিৎসককে দেখাই, কিন্তু কোনো রোগ নির্ণয় করতে পারেননি। তার শারীরিক অবস্থার অবনতি হলে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে (এআইআইএম) ভর্তি করাই। কিন্তু সেখানেও তার কোনো উন্নতি হচ্ছিল না। বরং অতিরিক্ত পানি জমার ফলে তার শ্বাসতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়। পরে তাকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হলেও কাজ হয়নি।’

‘দঙ্গল’ ছবিতে কিশোরী ববিতা ফোগতের চরিত্রে অভিনয় করে প্রশংসিত হন সুহানি। ছবিতে সুপারস্টার আমির খান, সাক্ষী তানওয়ার, ফাতিমা সানা শেখ, সানিয়া মালহোত্রা ও জাইরা ওয়াসিমের সঙ্গে কাজ করেছিলেন তিনি। এ ছাড়া বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও অভিনয় করেছিলেন সুহানি। তবে পড়াশোনায় মন দিতে কিছুদিনের জন্য অভিনয় থেকে বিরতি নিয়েছিলেন। সুহানি জানিয়েছিলেন, পড়াশোনা শেষ করে আবারও তিনি অভিনয়ে ফিরবেন। তবে তাঁর সে ইচ্ছা অধরাই রয়ে গেল। শনিবার ফরিদাবাদে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত