ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লাখের নিচে নেমেছে, মৃত্যু ৩৬৬০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০২১, ১৩:৫৮ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ২১:১৯

ভারতে কমতে শুরু করেছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। গত ৪৪ দিনের মধ্যে বৃহস্পতিবার দেশটিতে সর্বনিম্ন করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। দৈনিক আক্রান্তের সংখ্যা ২ লাখের নিচে নেমেছে।

সেই সঙ্গে দেশটিতে কিছুটা কমল মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৩৬৪ জন। অপরদিকে মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৬০ জনের। 

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের রিপোর্ট অনুযায়ী, একদিনে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৯ হাজার ৪৫৯ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি হওয়ায় কমল অ্যাক্টিভ কেসের সংখ্যা। বর্তমানে দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা দাঁড়াল ২৩ লাখ ৪৩ হাজার ১৫২ জন। এক ধাক্কায় সুস্থতার হার বাড়ল অনেকটাই। বর্তমানে সুস্থতার হার গিয়ে দাঁড়াল ৯০.৩৪ শতাংশ। 

মোট করোনা আক্রান্তের প্রায় ৬৪ শতাংশ পাঁচ রাজ্য থেকে। এই পাঁচ রাজ্যের মধ্যে রয়েছে তামিলনাড়ু, কর্ণাটক,কেরালা, মহারাষ্ট্র এবং অন্ধপ্রদেশ। 

তামিলনাড়ুতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৩ হাজার ৩৬১ জন, অন্ধপ্রদেশে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৬৭ জন। তবে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ একলাফে ৩ হাজার কমে যাওয়ায় এই পাঁচ রাজ্যের তালিকায় নেই পশ্চিমবঙ্গ। তবে অন্ধপ্রদেশের আশেপাশেই এ রাজ্যে সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ হাজারের বেশি কিছু মানুষ। তবে মনে করা হচ্ছে এক ধাক্কায় সংক্রমণ ৩ হাজার কমে যাওয়ার কারণ, সেখানে ইয়াসের তাণ্ডব। তার জেরে পরীক্ষাও অনেক কম হয়েছে। তবে দেশটির সামগ্রিক চিত্রটা দেখলে কিছুটা হলেও স্বস্তি মিলছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত