ভারতের পরদিন বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘জাওয়ান’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৩, ১১:৩৭ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৫৯

শাহরুখ খানের বাংলাদেশি ভক্তদের জন্য এর চেয়ে বড় খবর আর হতে পারে না। বলিউড বাদশাহর নতুন ছবি ‘জাওয়ান’ মুক্তি পাচ্ছে এই দেশে। ইতোমধ্যে পেয়ে গেছে তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন। এখন কেবল দিন দশেকের অপেক্ষা মাত্র।

‘জাওয়ান’ আমদানি করছে অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুনও খবরটি নিশ্চিত করলেন। তিনি অবশ্য জানালেন, ৭ সেপ্টেম্বর নয়, বরং ৮ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পাবে ছবিটি! কারণ বাংলাদেশে শুক্রবারেই নতুন ছবি মুক্তি পায়। আর ক্যালেন্ডার হিসেবে শুক্রবার পড়ে ৮ তারিখে।

দীর্ঘ দিন বন্ধ থাকার পর গত মে মাসে হিন্দি ছবির দরজা খুলে দিয়েছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, বছরে ১০টি হিন্দি ছবি আমদানি করে মুক্তি দেয়া যাবে। যেটার অংশ হিসেবে গত ১২ মে মুক্তি পেয়েছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। ভারতে মুক্তির প্রায় চার মাস পর বাংলাদেশে এলেও ছবিটি সাড়া পেয়েছিল বেশ। 

গেলো শুক্রবার (২৫ আগস্ট) মুক্তি পেয়েছে নতুন আরেকটি হিন্দি সিনেমা, ‘কিসি কা ভাই কিসি কি জান’। সালমান খান অভিনীত এই ছবি অবশ্য বাংলাদেশের বাজারে সুবিধা করতে পারছে না।

এদিকে যুক্তরাষ্ট্র, আরব আমিরাত, অস্ট্রেলিয়া ইত্যাদি দেশে ইতোপূর্বে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে ‘জাওয়্ন’-এর। খবর মিলেছে, সেসব দেশে রেকর্ড পরিমাণ টিকিট বিক্রি হচ্ছে। ভারতে আরও কয়েক দিন পর শুরু হবে এই প্রক্রিয়া।

তবে ছোট পরিসরে মুম্বাইয়ের থানে এলাকার কিছু প্রেক্ষাগৃহে অগ্রিম টিকিট বিক্রির ঘোষণা দেওয়া হয়। বিস্ময়কর ব্যাপার হলো, মাত্র ১৫ মিনিটেই সবগুলো টিকিট সোল্ড আউট হয়ে গেছে! দর্শক এতোই উন্মুখ হয়ে আছে যে, একেকটি টিকিট ১১০০ রুপি দিয়ে কিনেছেন।

অন্যদিকে শুধু যুক্তরাষ্ট্রেই প্রায় দেড় কোটি রুপির টিকিট বিক্রি হয়েছে ইতোপূর্বে। যা যেকোনও হিন্দি সিনেমার অ্যাডভান্স বুকিংয়ে রেকর্ড। মুক্তির আগেই এই অংকটা যে আরও মোটা হবে, তা বলাই বাহুল্য।

গেলো ২২ আগস্ট ভারতের সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ‘জাওয়ান’। ছবিটির দৈর্ঘ্য ২ ঘণ্টা ৪৯ মিনিট। ফলে এর মুক্তিতে আর কোনও বাধা নেই।

উল্লেখ্য, প্রায় ৩০০ কোটি রুপি বাজেটে ‘জাওয়ান’ পরিচালনা করেছেন তামিল নির্মাতা অ্যাটলি কুমার। এই প্রথম দক্ষিণী নির্মাতার পরিচালনায় কাজ করলেন কিং খান। এতে তার নায়িকা নয়নতারা। এছাড়াও আছেন বিজয় সেথুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি প্রমুখ। দীপিকা পাড়ুকোন ও থালাপতি বিজয়কে দেখা যাবে অতিথি চরিত্রে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত