ভারতকে হারিয়ে ফাইনালে নেপাল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:০২ |  আপডেট  : ১৫ মে ২০২৪, ১৬:৪৩

র‌্যাঙ্কিংয়ের পাশাপাশি শক্তির দিক দিয়েও এগিয়ে ভারত। নেপালের বিপক্ষে আগে গোল করে ফাইনালের স্বপ্নও দেখছিল তারা। কিন্তু নেপাল পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে ভারতীয়দের স্বপ্ন ধুলোয় মিশিয়ে দিয়েছে। অসাধারণ নৈপুণ্যে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিয়েছে তারা। রাউন্ড রবিন লিগ পর্বে ৩-১ গোলে ভারতকে হারিয়ে নেপাল এখন ট্রফি ছোঁয়া দূরত্বে।

নেপালের কাছে হেরে যাওয়ায় ভারতের ফাইনালে খেলার সম্ভাবনা এখন ক্ষীণ। তবে পরের ম্যাচে ভুটানের কাছে বাংলাদেশ হারলেই ভারত ফাইনালে চলে যাবে।

মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচ ঘড়ির ২১ মিনিটে এগিয়ে যায় ভারত। বাঁ প্রান্ত থেকে সুমাতি কুমারির ক্রসে অপূর্বা নার্জারি চলতি বলে পোস্টের সামনে থেকে দারুণভাবে প্লেসিং করে দলকে এগিয়ে দিয়েছিলেন।

বিজ্ঞাপন

কিন্তু বিরতির পরই ঘুরে দাঁড়িয়ে নেপাল তিন গোল আদায় করে নিয়েছে। ৪৮ মিনিটে স্কোরলাইন হয় ১-১। সতীর্থের ব্যাকপাস ঠিকমতো পায়ে রাখতে পারেননি গোলকিপার আনশিকা। ক্লিয়ার করতে গিয়ে নেপালের এক খেলোয়াড়ের শরীরে লাগলে বলটি ফাঁকায় পেয়ে যান অঞ্জলি চাঁদ। সুযোগ পেয়ে এই নেপালি ফুটবলার লক্ষ্যে ঠিকঠাক শট নিতে ভুল করেননি।

৬৮ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোল পায় নেপাল। ভারতের এক ফুটবলার অঞ্জলি চাঁদের পায়ে সরাসরি লাথি দিয়েছেন। তাতে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন প্রীতি রায়। গোলকিপার বলের লাইন ঝাঁপিয়েও শেষ রক্ষা করতে পারেননি।

জয়ের পর পতাকা নিয়ে মাঠে উৎসব করেছে নেপাল

৮৯ মিনিটে প্রীতি রায়ের কাটব্যাক থেকে আমিশা কারকি প্লেসিং করে ভারতকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে দিয়েছেন। রেফারির শেষ বাঁশি বাজতেই নেপালের খেলোয়াড়দের উল্লাস ছিল দেখার মতো। পতাকা নিয়ে মাঠেই উৎসব করেছে তারা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত