ভাঙ্গায় লকডাউন মানাতে কঠোর অবস্থানে ইউএনও আজিম উদ্দিন

  মাহমুদুর রহমান(তুরান) ভাঙ্গা(ফরিদপুর)প্রতিনিধি:

প্রকাশ: ৯ এপ্রিল ২০২১, ১৬:৫০ |  আপডেট  : ৬ জুন ২০২৪, ০৭:২২

দেশে করোনার বিদ্যমান পরিস্থিতি সামাল দিতে সরকারের পক্ষ থেকে লগডাউন জারি করা হয়েছে।  ফরিদপুরের ভাঙ্গা উপজেলা ব্যাপী লকডাউন যথাযথভাবে প্রতিপালনের জন্য মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি, মাস্ক ও হ্যান্ড-স্যানিটাইজার বিতরণ করছে উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন। লকডাউন মানাতে কঠোর অবস্থানে থেকে মাঠে আছেন তিনি। 
       
করোনা মহামারি মোকাবিলায় সকলের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভাঙ্গা উপজেলার  প্রতিটি  ইউনিয়নের বিভিন্ন গ্রাম-গঞ্জের হাট-বাজার ও গুরুত্বপূর্ণ জনবহুল পয়েন্টে অভিযান চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসনের ইউএনও' আজিম উদ্দিন এবং সহকারী কমিশনার (ভূমি) সজিব আহমেদ।  
           
উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন জানিয়েছেন, ভাঙ্গা উপজেলার প্রতিটি ইউনিয়নে মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি ও মাস্ক ব্যবহার নিশ্চিতে কঠোর হচ্ছে উপজেলা প্রশাসন। যাদের মাস্ক নেই তাদেরকে মাস্ক প্রদান করা হচ্ছে। 
         
শুক্রবার সকাল থেকে দিনের লকডাউন কার্যকর করার লক্ষে মাস্ক ছাড়া বাসার বাহিরে অহেতুক ভাবে যারা ঘোরাফেরা করেছেন, তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সচেতন করছেন ইউএনও আজিম উদ্দিন ও এসিল্যান্ড সজিব আহমেদ । এছাড়া  উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনসচেতনতা বৃদ্ধিতে  মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। 
           
উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিম উদ্দিন জানান, সরকারের নির্দেশনাগুলো কার্যকর করার লক্ষে যারা মাস্ক পরিধান করবেন না তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে আইনগত ব্যবস্থা নিচ্ছেন। করোনাকালীন সময়ে সকলের মধ্যে  মাস্ক পরা নিশ্চিত করতে এবং জনসচেতনতা বৃদ্ধিতে একযোগে কাজ করা হচ্ছে।মূলত জরিমানা করা  উপজেলা প্রশাসনের  উদ্দেশ্য নয় উল্লেখ করে  তিনি বলেন, আমাদের উদ্দেশ্য করোনা প্রতিরোধে উপজেলার মানুষের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করা। এটা আগামী দিনেও অব্যাহত থাকবে।
        
তিনি আরও বলেন, রিকশাচালক, ভ্যানচালক, মোটরসাইকেল চালক, দিনমজুর, মোটরসাইকেল আরোহীসহ যারা মাস্ক পরছেন না তাদের সচেতন করে মাস্ক বিতরণ করা হচ্ছে। এছাড়া লকডাউনে যারা বিনা কারণে বাইরে ঘোরাঘুরি করছেন, তাদের সচেতন করা হচ্ছে যেন তারা বাইরে না আসেন।  
       
তিনি বলেন-সরকার যে নির্দেশনা দেবে, সেই সকল নির্দেশনা মেনে আমরা কাজ করবো জানিয়ে তিনি বলেন, লকডাউনের মধ্যেও মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আমরা জনগণকে সচেতন করে তুলতে কাজ করছি। উপজেলা প্রশাসনের উদ্যোগে এই কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত