শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ভাঙ্গায় গুড নেইবার্সের উদ্যোগে বিদ্যালয়ে আইসিটি ল্যাব উদ্বোধন

  মাহমুদুর রহমান(তুরান)

প্রকাশ: ১২ এপ্রিল ২০২৩, ১১:১৯ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ০৬:৫৯

ফরিদপুরের ভাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশে প্রথম এক্সপ্রেসওয়ে নির্মাণকারী সংস্থা কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন্ ৩৯; এর সহযোগিতায় আন্তর্জাতিক মানবিক উন্নয়ন বেসরকারি সংস্থা ৩৯;গুড নেইবারস বাংলাদেশ্ ৩৯; আইসিটি ল্যাবের উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ করা হয়েছে। আজ সকালে উপজেলার তিনটি মাধ্যমিক বিদ্যালয়ে আইসিটি ল্যাব স্থাপন করে ৩০টি ডেস্কটপ কম্পিউটার ও প্রজেক্টর উপকরণ সহ ১৮শ্ ৩৯; ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ, ছাতা ও খাতা সহ বিতরণের অংশ হিসেবে এসব সামগ্রী তাদের প্রদান করা হয়।এ উপলক্ষে ভাঙ্গা উপজেলার মালিগ্রামে আব্দুর রশিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গুড নেইবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাঈনউদ্দিন মইনুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোরিয়া এক্সপ্রেসওয়ের জেনারেল ম্যানেজার জিনউ পার্ক,বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এস.এম হাবিবুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মো. আজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জালাল উদ্দিন, গুড নেইবারসের পার্টনারশিপ ডেভেলমেন্ট বিভাগের প্রধান আনন্দ কুমার দাস, এডমিন বিভাগের প্রধান যোষেফ ডায়েস, হেড অব ইস্টার্ন এরিয়া রিমো রনি হালদার, উপস্থিত ছিলেন একাডেমিক সুপারভাইজার প্রহলাদ বিশ্বাস, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাহ উদ্দিন, ম্যানেজিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, সদস্যগণ প্রমুখ।

গুড নেইবার্স বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর এম মাইনুদ্দিন মইনুল বলেন, বাংলাদেশ সরকার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার ঘোষণা দিয়েছে আমরা সেই প্রচেষ্টাকে এগিয়ে নিতে প্রত্যন্ত অঞ্চলের এসকল শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার সহ অন্যান্য উপকরণ বিতরণ করছি। কোরিয়া এক্সপ্রেসওয়ের জেনারেল ম্যানেজার জিনউ পার্ক বলেন, স্কুলের শিক্ষার্থীদের মাঝে এসব উপকরণ বিতরণ করতে পেরে আমরা আনন্দিত। এটি তাদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য একটি মহৎ বিনিয়োগ হবে বলে আশা করছি।পরে অতিথিবৃন্দ আব্দুর রশীদ মাধ্যমিক বিদ্যালয়ের আইসিটি ল্যাব উদ্বোধন করেন। আব্দুর রশীদ মাধ্যমিক বিদ্যালয় সহ হাজী হাসিয়ার রহমান উচ্চ বিদ্যালয় ও কাজী ওয়ালিউল্লাহ উচ্চ বিদ্যালয়ে এসব ল্যাবস্থাপন ও অন্যান্য উপকরণ বিতরণ করা হয়।

প্রসঙ্গত, কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন সংক্ষেপে কেইসি হলো কোরিয়া প্রজাতন্ত্রের জাতীয় এক্সপ্রেসওয়ে সিস্টেমের কর্তৃপক্ষ। ভ‚মি, অবকাঠামো এবং পরিবহন মন্ত্রণালয়ের অধীনে একটি সরকার অনুমোদিত সংস্থা হিসেবে কেইসি এক্সপ্রেসওয়েগুলোর পরিকল্পনা, নির্মাণ, পরিচালনা এবং রক্ষণাবেক্ষণের জন্য দায়বদ্ধ। কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন (কেইসি) বাংলাদেশে প্রথম এন-৮ এক্সপ্রেসওয়ে নির্মাণকারী সংস্থা।অন্যদিকে, গুড নেইবারস (১৯৯১) একটি আন্তর্জাতিক মানবিক উন্নয়ন বেসরকারি সংস্থা যা জাতিসংঘের অর্থনৈতিক সামাজিক পরিষদে (ইউএন ইকোসক) জেনারেল কনসালটেটিভ স্ট্যাটাসে সদস্যপদ প্রাপ্ত। ১৯৯৬ সাল থেকে বাংলাদেশে শিশু সুরক্ষা, শিক্ষা, স্বাস্থ্য, নারীর ক্ষমতায়ন, আয়বৃদ্ধিমূলক কার্যক্রমের জন্য তেরটি জেলায় সতেরটি কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট (সিডিপি) এবং তিনটি নির্দিষ্ট প্রোগ্রাম সহ প্রকল্প (পিএসপি) পরিচালনা করছে সংস্থাটি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত