ভাঙ্গায় ইতালী প্রবাসী মাসুদ রানা হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন

  ভাঙ্গা(ফরিদপুর) প্রতিনিধিঃ

প্রকাশ: ২০ এপ্রিল ২০২১, ১৫:১৭ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ২০:২৬

 ফরিদপুরের ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পৌরসদরের গজারিয়া গ্রামে ইতালী প্রবাসী মাসুদ রানা হত্যাকান্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার সকালে ফরিদপুর-বরিশাল মহাসড়কের নওপাড়া নামক স্থানে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টা ব্যাপী মানববন্ধনে অংশগ্রহনকারীরা প্রতিবাদ সম্বলিত নানা ধরনের ব্যানার ও প্লাকার্ড বহন করেন। 

এ সময় তারা মাসুদ হত্যার বিচার চাই,বাচ্চু মাতুববরের ফাঁসি চাই সহ বিভিন্ন ধরনের শ্লোগান দেয় এবং অবিলম্বে মাসুদ রানার হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। এ সময় বেশ কিছুক্ষন সড়কে সকল প্রকার যানবাহন বন্ধ থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এলে পরিস্থিতি স্বাভাবিক হয়।  মানববন্ধনে বক্তব্য রাখেন নিহত মাসুদ রানার মা হালিমা বেগম, রুবেল শেখ, আসাদুজ্জামান, আনোয়ার মাতুব্বর, আক্কাছ খান, আজম মুন্সী প্রমুখ। মানববন্ধনে মাসুদ রানার মা সহ পরিবারের সদস্যরা কান্নায় ভেঙ্গে পড়েন ।  
       
উল্লেখ্য গত মঙ্গলবার পৌরসদরের নওপাড়া বাসস্ট্যান্ড এলাকায় ইতালী প্রবাসী মাসুদ রানা(৫০)কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সে পৌর এলাকার গজারিয়া গ্রামের হারুন অর রশিদের ছেলে। নিহতের চাচাত ভাই রুবেল শেখ জানান,মঙ্গলবার রাত ৯টার দিকে একটি দোকানে চা পান করার সময় সংঘবদ্বভাবে অতর্কিত হামলার ঘটনায় তার মৃত্যু হয়। দীর্ঘ্যদিনের গ্রাম্য শত্রুতার জেরে এলাকার ইমদাদুল হক বাচ্চু মাতুব্বর  সংবদ্বভাবে পুর্বপরিকল্পিতভাবে মাসুদ রানাকে হত্যা করে। 

জানা গেছে,  পৌর সদরের গজারিয়া  গ্রামটিতে সাবেক পৌর কাউন্সিলর ইমদাদুল হক বাচ্চু মাতুব্বর ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক ফকিরের মধ্যে গ্রাম্য দলাদলির জের ধরে দ্বন্দ-সংঘাত চলে আসছিল। এ নিয়ে দু,পক্ষের মধ্যে এলাকায় একাধিক সংঘর্ষ ও মামলার ঘটনা সংঘটিত হয়েছে। আঃ রাজ্জাক ফকিরের সমর্থক ইটালী প্রবাসী মাসুদ রানা তার পরিবার প্রবাসে রেখে সম্প্রতি দেশে বেড়াতে আসেন। ঘটনার দিন প্রতিপক্ষ ইমদাদুল হক বাচ্চু মাতুববরের লোকজন সংবদ্ধ হয়ে দোকানে চা পান করার সময় মাসুদ রানার উপর অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় তারা ধারাল অস্ত্র দিয়ে মাসুদ রানার শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি কুপিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাকে উদ্বার করে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, সে তার পরিবার ও স্ত্রী নিয়ে দীর্ঘ্যদিন ইতালিতেই বসবাস করেন। আগামী ২০ এপ্রিল ইতালি যাওয়ার কথা ছিল তার। ২ সন্তানের জনক মাসুদ রানা সম্প্রতি পৌর নির্বাচনকে সামনে রেখে ছুটিতে আসেন। 
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত