ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি শুরু করলো টিসিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ নভেম্বর ২০২৩, ১২:৩১ |  আপডেট  : ১ মে ২০২৪, ১২:০৪

মাসিক কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৯ নভেম্বর) থেকে ভর্তুকি মূল্যে নভেম্বর মাসের পণ্য বিক্রি শুরু করলো সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। একই সঙ্গে এক কোটি স্মার্ট ফ্যামিলি কার্ড বিতরণ কার্যক্রমও শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) ঢাকা দক্ষিণ সিটির ১২ নম্বর ওয়ার্ডে এর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল ইসলাম, ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মামুন রশিদ শুভ্র।

চলতি মাসে দেশব্যাপী এক কোটি ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমে সয়াবিন তেল, মসুর ডাল ও চালের সঙ্গে বরাদ্দ সাপেক্ষে চিনি যুক্ত করা হয়েছে। এর আগের মাস অক্টোবরেও সব স্থানে চিনি পাননি ক্রেতারা।

এ দফায় উপকারভোগীরা সর্বোচ্চ এক কেজি চিনি কিনতে পারবেন। প্রতি কেজি চিনির জন্য তাদের ৭০ টাকা গুনতে হবে। তবে এটি সব জায়গায় পাওয়া যাবে না। প্রাপ্যতা সাপেক্ষে কয়েকটি স্থানে বিক্রি কার্যক্রমে চিনি বিক্রি করা হবে।

এছাড়া একজন ফ্যামিলি কার্ডধারী ৬০ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল ও ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

ডিলারদের দোকান/নির্ধারিত স্থায়ী স্থাপনা থেকে সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় পরিকল্পনা অনুযায়ী পরিচালনা করা হবে। সাধারণ নির্ধারিত ডিলারদের কাছ থেকে পণ্যগুলো সংগ্রহ করতে হবে ফ্যামিলি কার্ডধারীদের।

 

কা/আ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত