বড় নাশকতার পরিকল্পনা ছিল আনসার আল ইসলামের: র‍্যাব

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ১৬:৩০ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৭:০৪

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন। ফাইল ছবি

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্যরা ভারতে প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

এই জঙ্গি সংগঠনের ৬ জনকে গ্রেপ্তারের পর আজ সোমবার সকালে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বাহিনীটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য জানান।

গতকাল রোববার রাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সমন্বয়কারী ও প্রশিক্ষণ শাখার প্রধান আব্দুর রাজ্জাক ওরফে ইসহাক ওরফে সাইবাসহ ৬ জঙ্গিকে গ্রেপ্তার করে র‌্যাব। র‍্যাব জানায়, গ্রেপ্তার হওয়া সাইবা রাজধানীর আশুলিয়া, সাভার, মানিকগঞ্জ, গাজীপুর ও ময়মনসিংহ এলাকার আনসার আল ইসলামের প্রধান সমন্বয়কারী ও প্রশিক্ষণ শাখার প্রধান।

আল মঈন দাবি করেন, 'গ্রেপ্তার আব্দুর রাজ্জাক ওরফে ইসহাক ওরফে সাইবা উপমহাদেশের জঙ্গিদের সমন্বয়কারী। তিনি ২০১৫ সালে আনসার আল ইসলামের সঙ্গে যুক্ত হন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে শীর্ষ নেতাদের তথ্য অনুসারীদের কাছে পৌঁছে দিতেন।'

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক বলেন, গ্রেপ্তার জঙ্গিরা দেশের বিভিন্ন জায়গায় বাসা ভাড়া নিয়ে ছদ্মবেশে অন্য পেশার আড়ালে সদস্য সংগ্রহ করে তাদের প্রশিক্ষণ দিচ্ছিল।

গ্রেপ্তার ৬ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে পাওয়া তথ্যের বরাত দিয়ে আল মঈন বলেন, তারা তথাকথিত জিহাদের জন্য বেশ কিছু সদস্যকে ভারতে পাঠিয়েছে। গত মে মাসে ৪ জন বাংলাদেশি জঙ্গিকে ভারতে গ্রেপ্তারও হন।

গ্রেপ্তার জঙ্গিরা কুকি-চিনের সাথে অর্থ ও অস্ত্র লেনদেন করেছে বলেও জানায় র‍্যাব।

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত