ব্রাজিলকে বিদায় করে অলিম্পিকে আর্জেন্টিনা

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১১ |  আপডেট  : ৩ মার্চ ২০২৪, ১৪:৪৮

‘ব্রাজিলকে হারিয়েই আমরা অলিম্পিকে খেলা নিশ্চিত করবো’ ম্যাচের আগে এমনটাই বলেন আর্জেন্টিনা অনূর্ধ্ব’১৯ দলের কোচ হাভিয়ের মাশ্চেরানো। মাঠে ঠিক সেটাই করে দেখিয়েছে তার শিষ্যরা। ব্রাজিলের বিপক্ষে বাঁচা-মরার লড়াই জিতেই প্যারিস অলিম্পিক নিশ্চিত করে আর্জেন্টিনা।

গতকাল ভেনেজুয়েলায় দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ের চূড়ান্ত পর্বে ব্রাজিলকে ১-০ গোলে হারায় আর্জেন্টিনা। ৭৭তম মিনিটে হেড থেকে ভাগ্য গড়ে দেওয়া গোলটি করেন লুসিয়ানো গন্দু। অন্যদিকে এই হারে ২০০৪ সালের পর এই প্রথমবার অলিম্পিকসে খেলতে পারছে না ব্রাজিল। অথচ গত দুই আসরের অলিম্পিকস ফুটবলের সোনা জয় করা দল তারা। এর আগের আসরে রূপা, তার আগেরটিতে ব্রোঞ্জ জিতেছিল ব্রাজিল।   

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোলের দেখা পায়নি। ৭৮ মিনিটে মহামূল্যবান গোলটি করেন আর্জেন্টিনার গুন্দো। ম্যাচে অবশ্য আর্জেন্টিনার দাপটই ছিল বেশি।

গোল ছাড়াও মাঠের দ্বৈরথে আধিপত্য দেখায় তারাই। ৬১ শতাংশ বল দখলে রেখে মাশ্চেরানোর শিষ্যরা গোলে শট নেয় ১৪টি, যার মধ্যে লক্ষ্যে ছিল ৩টি। অন্যদিকে ব্রাজিল ৯টি শট নেয় আর্জেন্টিনার মতো ৩টি শট লক্ষ্যে রাখলেও গোল করতে পারেনি। 
ম্যাচ শেষে আর্জেন্টিনার একমাত্র গোলদাতা গুন্দো বলেন, ‘সত্যি কথা হচ্ছে এ জয় আমাদের প্রাপ্য। আমরা কোনো ম্যাচ হারিনি। কোয়ালিফাই করতে পারাটা দারুণ ব্যাপার।’

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত