র‌্যাবের নতুন মহাপরিচালক

ব্যক্তির সঙ্গে র‌্যাবের ভাবমূর্তির কোনো বিষয় নেই

  গোপালগঞ্জ প্রতিবেদক  

প্রকাশ: ৫ জুন ২০২৪, ১৯:২২ |  আপডেট  : ৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৮

র‌্যাবের নতুন মহাপরিচালক [ডিজি) ব্যারিস্টার মো. হারুন অর রশীদ বলেছেন, উন্নয়নের পূর্বশর্ত হলো আইন-শৃঙ্খলা এবং স্থিতিশীলতা। আজকে এ আইন শৃঙ্খলা এবং স্থিতিশীলতার জন্য উন্নয়নের এ যাত্রায় যারা প্রধানমন্ত্রীর সঙ্গে সারথী ছিলেন তাদের মধ্যে আজকের এ পুলিশ এবং এলিট ফোর্স র‌্যাব রয়েছে।
 
বুধবার [৫ জুন) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাবের নতুন মহাপরিচালক এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, মাদক, জঙ্গি-সন্ত্রাস দমন, জলদস্যু ও বনদস্যু এদের নির্মূল করা রাষ্ট্রীয় শৃঙ্খলা এবং  নিরাপত্তা জনশৃঙ্খলা রক্ষা অপরাধ দমন এবং নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‌্যাবের রয়েছে এক ঐতিহ্য ও গৌরবোজ্জ্বল ইতিহাস।

সাবেক র‌্যাব মহাপরিচালক ও পুলিশ প্রধান বেনজীর আহমেদের দুর্নীতি প্রসঙ্গে র‌্যাব প্রধান বলেন, একটা ফোর্স কখনো কারো দায় নেবে না। কেউ যদি কোনো ভুল ত্রুটি করে থাকে তাহলে ফোর্স এ দায়ভার নেবে না। কোনো ব্যক্তির সঙ্গে র‌্যাবের ভাবমূর্তির কোনো বিষয় নেই।

এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭৫ এর আগস্ট নিহত তার পরিবারের শহীদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে আত্মহুতি দানকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। পরে র‌্যাব ডিজি পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।  

এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল মাহাবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক [প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফত ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, র‌্যাব-১০ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়েজুল আরিফিনসহ  র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত