বৈদ্যুতিক খুঁটি স্থাপনের সময় ক্রেন চালক নিহত

  আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২০ আগস্ট ২০২২, ১৬:৪৯ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১৭:০০

বগুড়ার আদমদীঘিতে বৈদ্যুতিক খুঁটি স্থাপন করতে গিয়ে বিদ্যুৎস্পর্শে নাজিম উদ্দিন [৩৬] নামের এক ক্রেন চালক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন হারুনুর রশিদ [২১] নামের ক্রেন চালকের সহকারী। গত শুক্রবার রাত সাড়ে ৭ টার সময় আদমদীঘি রেলওয়ে স্টেশন এলাকার সামনে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত ক্রেন চালক নাজিম উদ্দিন ক·বাজার জেলার কুতুবদিয়া উপজেলার নেমশিকালি গ্রামের তাজু মিয়ার ছেলে ও আহত হারুনুর রশিদ চট্টগ্রাম জেলার বানখালি উপজেলার বাড়িগ্রামের শফিউল আলমের ছেলে। তারা নেসকো লিমিটেডের ঠিকাদারি প্রতিষ্ঠানের কাজে আদমদীঘিতে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের কাজে করছিল। 

আদমদীঘি থানা পুলিশ ও স্থানীয়রা জানান, সান্তাহার নেসকো বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ কেন্দ্রের আওতায় উপজেলার বিভিন্ন গ্রামে নতুন করে বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য বেশ কিছু শ্রমিক দীর্ঘদিন ধরে কাজ করে আসছিল। গত শুক্রবার রাত সাড়ে ৭ টায় সময় আদমদীঘির রেলওয়ে স্টেশনের কাছে খামার বাড়ি এলাকায় সিমেন্টের তৈরী খুঁটি ক্রেনের মাধ্যমে স্থাপন করার সময় পাশের বৈদ্যুতিক তারে স্পর্শ লেগে ক্রেনের চালক নাজিম উদ্দিন ও হেলপার হারুনুর রশিদ গুরুতর আহত হয়। পরে তাদের আদমদীঘি হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ক্রেন চালক নাজিম উদ্দিনকে মৃত ঘোষনা করেন। তবে আহত হেলপার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

এ ঘটনায় সান্তাহার নেসকো লিঃ এর নির্বাহী প্রকৌশলী রোকনুজ্জামান এর মুটোফোনে বার বার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। এ বিষয়ে আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, এই ঘটনার পরিবারের লোকজনের কোন অভিযোগ না থাকায় মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে এবং থানায় একটি অপমৃত্যু (ইউডি) মামলা করা হয়েছে। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত