বিয়ে বাড়িতে চাঁদাবাজি, ৪ হিজড়া কারাগারে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২৩, ১২:১৪ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৪

রাজধানীর মিরপুরে একটি বিয়ে বাড়িতে হামলা ও চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার চার হিজরাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১৮ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট  তরিকুল ইসলাম  তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এর আগে তাদের আদালতে হাজির করে পুলিশ।এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অপর দিকে তাদের আইনজীবী তাদের জামিনের আবেদন করেন।
কারাগারে যাওয়া আসামিরা হলেন- বৃষ্টি আফরিন (২৫), মধু আক্তার (৩২), ঈশানী (২৫) ও সুমি আক্তার (২২)।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, মঙ্গলবার [১৭ জানুয়ারি]  বিকালে হিজড়ারা মিরপুর ৩ নম্বর সেকশনের সি ব্লকের বাসিন্দা উর্মিলা বেগমের বাড়িতে যান। তখন ওই বাড়িতে বিয়ের অনুষ্ঠানের প্রস্তুতি চলছিল। হিজড়ারা উর্মিলার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। উর্মিলা বেগম চাঁদা দিতে রাজি না হলেও তাদের চাপাচাপিতে দেড় হাজার টাকা দেন। এতে হিজড়ারা ক্ষিপ্ত হয়ে ২০ হাজার টাকার দাবিতে চিৎকার-চেঁচামেচি করতে থাকেন।

বিজ্ঞাপন

একপর্যায়ে আতঙ্কিত হয়ে উর্মিলা ও তার পরিবারের সদস্যরা বাসার দরজার ছিটকিনি লাগিয়ে ভেতরে অবস্থান নেন। হিজড়ারা তখন দরজা ধাক্কাধাক্কি ও লাথি মারতে থাকেন। নিরুপায় হয়ে ঊর্মিলা ঘটনাটি মিরপুর থানায় জানান। পরে পুলিশ গিয়ে চার হিজড়াকে আটক করে উর্মিলার পরিবারকে উদ্ধার করে। তখন ঘটনাস্থল থেকে ওই চার হিজড়াকে আটক করা হয় এবং চাঁদার দেড় হাজার টাকা জব্দ করা হয়। এরপর এ ঘটনায় তাদের বিরুদ্ধে মিরপুর মডেল  থানায় চাঁদাবাজির অভিযোগে একটি মামলা করেন ভুক্তভোগী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত