বিয়ে অনুষ্ঠান কি মাস্ক লাগে না ?

  মোঃ‌লিটন মাহমুদ মুন্সীগঞ্জ

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২২, ১৯:৫৫ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৩৪

দেশে করোনা ভাইরাসের সংক্রমণের হার বাড়ছে। নতুন ধরন ওমিক্রনে সারাবিশ্বে করোনা পরিস্থিতি অবনতির মধ্যে বাংলাদেশেও নমুনা সংগ্রহের বিপরীতে করোনা শনাক্তের হার বৃদ্ধির গতি উদ্ধেগজনক। স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে দেশে গত‌ এক সপ্তাহের তুলনায় করোনা শনাক্ত বেড়েছে ১৫৫ শতাংশ।

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বেজগাঁও রাঁজরানী কমিউনিটি সেন্টারে  বৃহস্পতিবার(২০ জানুয়ারী) দুপুর ১ টার দিকে ৮ হাজার লোকের সমাগম নিয়ে একটি বিয়ের অনুষ্ঠান চলতে দেখা যায়।

উপজেলার পূর্ব বেজঁগাও গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ের সাথে শ্রীনগর মোল্লাপাড়া গ্রামের ইব্রাহিম মোল্লার ছেলে শামীম মোল্লার বিয়ের অনুষ্ঠানে এচিত্র দেখা যায়।

এত লোকের সমাগমের মধ্যেও স্বাস্থ্যবিধির কোনো বালাই দেখা যাচ্ছে না এই বিয়ে অনুষ্ঠানে। কারো মুখে মাস্ক নেই, নেই কোনো সামাজিক দূরত্ব। বিশেষজ্ঞরা মনে করেন, এতে করোনা ও ওমিক্রন সংক্রমণ দ্রুত বাড়তে পারে। তারপরও বিয়ে অনুষ্ঠানে দেখা গেছে অধিকাংশের লোকের মুখে মাস্ক নেই।

অথচ মন্ত্রী পরিষদ বিভাগের প্রজ্ঞাপনে ১৩ জানুয়ারী থেকে মানতে হবে যেসব বিধি নিষেধের ১নং ক্রমিকে উল্লেখ আছে যে, দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা বিক্রেতা এবং হোটের রেস্তোরাঁসহ জনসমাগমস্থলে বাধ্যতামুলকভাবে সবাই মাক্স পরিধান করতে হবে। অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখিন হতে হবে।

এ বিষয়ে সহকারী কমিশনার কমিশনার(ভূমি) ব্যারিস্টার সজিব আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়টিতে আমি অবগত নই। ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে কথা বলে দেখছি।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আপনারা ভালো করে নির্দেশনা গুলো দেখেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত