বিশ্ব ইজতেমায় এসেছেন এবার ৪৩ দেশের মেহমান

   টঙ্গী শিল্পাঞ্চল (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০৮ |  আপডেট  : ২ মে ২০২৪, ০৯:২৮

আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বিশ্ব ইজতেমা। এরই মধ্যে ৪৩ দেশের এক হাজার ৫৬৯ জন বিদেশি মেহমান এখন ইজতেমা ময়দানে অবস্থান করছেন। আরও আসছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার রাত ৯টায় ইজতেমার বিদেশি খিত্তায় দায়িত্বরত একজন সরকারি কর্মকর্তা এ তথ্য জানান। 

প্রাপ্ত তথ্যমতে, বৃহস্পতিবার রাত ৯টা পর্যন্ত বিশ্বের ৪৩ দেশের এক হাজার ৫৬৯ জন বিদেশি মেহমান ইজতেমায় উপস্থিত হয়েছেন। ৪৩ দেশের মধ্যে ভারত, পাকিস্তান, কুয়েত, সৌদি আরব, আফগানিস্তান, জাপান, ওমান, কানাডা, মোজাম্বিক, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, কিরগিজস্তান, সিঙ্গাপুর,  ইতালি, জর্ডান ও যুক্তরাজ্য অন্যতম। 

এদিকে বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে ইজতেমা প্রশাসন। বিদেশি মেহমানদের খিত্তাকে ঘিরে বিশেষ নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বিদেশি খিত্তার পাশে পুলিশ র্যাবসহ সব বাহিনীর উপনিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের থাকা-খাওয়া-যাওয়াত ও ভ্রমণের ওপর নজরদারি বাড়ানো হয়েছে। 

বিদেশি খিত্তার সামনে স্থাপন করা গাজীপুর মহানগর পুলিশের উপনিয়ন্ত্রণ কক্ষের ইনচার্জ টঙ্গী পশ্চিম থানার ওসি সাখাওয়াত হোসেন যুগান্তরকে বলেন, বিদেশি মেহমানদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত