বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচেও বড় হার টাইগ্রেসদের

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ১১:৩৯ |  আপডেট  : ২ মে ২০২৪, ১২:৫৪

ইংল্যান্ডের বিপক্ষে নারী বিশ্বকাপে ওয়ানডে নিজেদের শেষ ম্যাচে ১০০ রানের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এরইসঙ্গে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে খেলতে যাওয়া বাংলাদেশ দলের যাত্রা শেষ হলো।

ওয়েলিংটনে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৩৪ রান করে। ২৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৩৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও বাংলাদেশের ব্যাটাররা রান তুলছিল কচ্ছপের গতিতে। প্রথমে উইকেট না হারালেও রান রেট বেড়ে যাওয়ার কারণে চাপে পড়ে বাংলাদেশের নারীরা।  

এরই মাঝে ৪২ রানে শারমিন আক্তারকে প্যাভিলিয়নে ফেরান সোফিয়া। এরপর নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ। সাথে ধীর গতি রানের ফলে লক্ষ্যটা পাহাড়সম হয়ে যায় তাদের জন্য। এক সোফিয়াই বাংলাদেশের রানের চাকা কমিয়ে দেন। ১০ ওভার বোলিং করে মাত্র ১৫ রান দিয়ে তুলে নেন ৩টি উইকেট। এছাড়াও চার্লি ডিনও দুর্দান্ত বোলিং করেছেন। বাংলাদেশের হয়ে লতা মণ্ডল ৩০ ও অধিনায়ক নিগার সুলতানার ২২ রান বাদে কেউই ভালো স্কোর করতে পারেননি।

ইংল্যান্ডের হয়ে সোফিয়া ও চার্লি ডিন ৩টি করে উইকেট পেয়েছেন। এ ছাড়াও দুইটি উইকেট পেয়েছেন ফ্রেয়া ডেভিস।  

টসে হেরে এর আগে বোলিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশের নারীরা। ২৬ রানের মধ্যেই ইংল্যান্ডের দুই উইকেট তুলে নেয় জাহানারা ও সালমা। তবে এরপর ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। ৬০ রানের জুটি করেন ট্যামি বিউমন্ট ও ন্যাট সাইভার। তাদের জুটি ভাঙেন রিতু মনি।  

এরপর আবারো সোফিয়া ডাঙ্কলিকে নিয়ে ৭২ রানের জুটি করেন সেই ন্যাট সাইভার। তাদের এই দুই বড় জুটিই ইংল্যান্ডকে বড় সংগ্রহ এনে দেয়। শেষ দিনে ক্যাথরিন ব্রান্টের ২২ বলে ২৪ রানের ইনিংসের উপর ভর করে ইংল্যান্ড ২৩৪ রানের সংগ্রহ পায়।

বাংলাদেশের হয়ে দুইটি উইকেট পেয়েছেন সালমা খাতুন। এছাড়াও একটি করে উইকেট পেয়েছেন চার বোলার। তারা হলেন- জাহানারা আলম, রিতু মনি, ফাহিমা খাতুন এবং লতা মণ্ডল।  

এই ম্যাচ জিতে নারী বিশ্বকাপে সেমিতে উঠে গেল ইংল্যান্ড। সেমিতে তাদের সঙ্গী অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। আর চতুর্থ দল হিসেবে সেমির জন্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়ছে ভারত। তারা প্রোটিয়াদের সাথে জিতলে সেমিতে নিজেদের জায়গা করে নেবে, হারলে ওয়েস্ট ইন্ডিজ সেমির টিকিট পাবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত