বিধিনিষেধের ৪র্থ দিন : রাজধানীর সড়কে বেড়েছে ব্যক্তিগত গাড়ি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৪ জুলাই ২০২১, ১১:০২ |  আপডেট  : ২৮ মার্চ ২০২৪, ২১:২৫

রাজধানীসহ সারাদেশে কঠোর বিধিনিষেধ বা লকডাউন চলছে। বৃহস্পতিবার শুরু হয়েছে এই বিধিনিষেধের কড়াকড়ি। রোববার কঠোরতার চতুর্থ দিন। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া নিষিদ্ধ। অকারণে বাইরে বের হলে আটক বা অর্থদণ্ড দেয়া হচ্ছে। তারপরও রাজধানীর সড়কে যানবাহন ও মানুষের উপস্থিতি আছে। শুধু আছে না। গত তিন দিনের তুলনায় রোববার সপ্তাহের শুরুর দিন এই উপস্থিতি আরো বেড়েছে।

রোববার সকাল সাড়ে ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুর, আসাদগেট, ধানমন্ডি ২৭ ও ৩২, রাসেল স্কয়ার, পান্থপাথ, কারওয়ান বাজার, মগবাজার, মালিবাগ, রাজারবাগ, বাংলামটর, শাহবাগ, অ্যালিফ্যান্ট রোড, সাইন্সল্যাবসহ বিভিন্ন সড়ক ঘুরে এমন দৃশ্য দেখা গেছে। রাজধানীর সড়কজুড়ে পণ্যবাহী গাড়ি, রিকশা ও অ্যাম্বুলেন্সের পাশাপাশি ব্যক্তিগত মোটরসাইকেল, প্রাইভেট কার ও মাইক্রোবাস সমানতালে চলছে।

এর মধ্যে কারওয়ানবাজার, শাহবাগ, আসাদ গেট ও সাইন্সল্যাব মোড়ে ট্রাফিক সিগনালে যানজটে দাঁড়িয়ে থাকতে দেখা যায় বিভিন্ন ধরনের যান বাহন। একইভাবে রাসেল স্কয়ারসহ বিভিন্ন সড়কে পুলিশ চেক পোস্টে যানজট সৃষ্টি হয়। যদিও সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা রয়েছে। গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও হচ্ছে। জরুরি সেবাসংশ্লিষ্ট ছাড়া সরকারি বেসরকারি সব প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এমনকি বৃহস্পতিবার থেকে ব্যাংকও বন্ধ রয়েছে। বাংলাদেশ ব্যাংকের সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার থেকে ব্যাংক খোলার কথা। কিন্তু তারপরও রাজধানীর সড়ক যানবাহনে পরিপূর্ণ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত