বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিলো গণতন্ত্র মঞ্চ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ১৫:৫৪ |  আপডেট  : ১২ মে ২০২৪, ০৬:২২

ভোটাধিকার প্রতিষ্ঠা, রাষ্ট্রের গণতান্ত্রিক শাষণ ব্যবস্থা তৈরি এবং দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে যুগপৎ বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে গণতন্ত্র মঞ্চ।

আগামী ২৫ জানুয়ারি সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার [১৬ জানুয়ারি] গণতন্ত্র মঞ্চ আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে জাতীয় সমাজতান্ত্রিক দলের [জেএসডি] সাধারণ সম্পাদক স্বপন উদ্দীন এ কর্মসূচির ঘোষণা দেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি হিসেবে ‘বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

স্বপন উদ্দীন বলেন, ২৫ জানুয়ারি বিক্ষোভ সমাবেশ কর্মসূচির মধ্য দিয়ে যুগপৎ আন্দোলনের ধারা আরও শক্তিশালী হবে। এই ফ্যাসিবাদী সরকারের পতন ঘটিয়ে একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থা তৈরির লড়াই আরও জোরদার হবে।

এর আগে সমাবেশে বক্তব্য রাখেন গণতন্ত্র মঞ্চের শরিকদলের নেতারা।

সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, বিদেশ থেকে আমদানি নির্ভরতা ও সরকারের ভুল নীতির কারণে আজকের বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যয়ের দিকে যাচ্ছে। এর দায় তারা জনগণের ঘাড়ে চাপাবেন।

তিনি বলেন, ইতোমধ্যে বিএনপিসহ অন্যান্য সব রাজনৈতিক দল যুগপৎ আন্দোলনের ধারায় আছি। আমরা অবিলম্বে একটা ন্যূনতম দফা দাবিনামা তৈরি করে এই আন্দোলনকে আরও বৃহত্তর রূপ দেবো। গণ-আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটিয়ে বাংলাদেশে ভোটাধিকার ও গণতন্ত্র ব্যবস্থা প্রতিষ্ঠা করবো।

বিজ্ঞাপন

সরকারের দাম কমে যাচ্ছে বলে তারা সবকিছুর দাম বাড়িয়ে দিচ্ছে মন্তব্য করে বিপ্লবী ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, দুর্নীতি, অব্যবস্থাপনা ও সরকারের ভুল নীতির কারণে আজ পানি, জ্বালানি তেল ও গ্যাসের দাম বাড়ে। আপনাদের এই দুর্নীতি ও গণ-বিরোধী নীতির কারণে সাধারণ মানুষ কেন কষ্ট পাবে?

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম বলেন, রাষ্ট্র সংস্কার না করে অন্য যে কোনও সংস্কার মূলত দুর্নীতিকে সহযোগিতা করছে। তাই আমরা দাবি করছি, এই সরকারকে ক্ষমতা ছেড়ে দিয়ে একটি গণতান্ত্রিক শাসন ব্যবস্থা তৈরি করতে হবে।

বিক্ষোভ সমাবেশে আরও ছিলেন– নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম বাবলু প্রমুখ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত