বিএনপি নির্বাচনে আসুক, সেটা আমরা চাই : তথ্যমন্ত্রী  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২৩, ১৮:২৬ |  আপডেট  : ১৪ মে ২০২৪, ১৩:৩১

বিএনপি নির্বাচনে আসুক, সেটা আমরা চাই। একটি রাজনৈতিক দলের দায়িত্ব হচ্ছে নির্বাচনী প্রক্রিয়ায় থাকা। কিন্তু আগুনসন্ত্রাস করে তারা নির্বাচনের পথ থেকে সরে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সচিবালয়ের নিজ দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে সোমবার (২০ নভেম্বর) তথ্যমন্ত্রী এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। এসময় তিনি সমসাময়িক বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

বিএনপিকে নির্বাচনে আসার আহবান জানানো হবে কি না? এমন প্রশ্নে তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসুক, সেটা আমরা চাই। একটি রাজনৈতিক দলের দায়িত্ব হচ্ছে নির্বাচনী প্রক্রিয়ায় থাকা। নির্বাচন বর্জন যে কেউ করতে পারেন, প্রতিহত করার এখতিয়ার কারও নেই।

বিএনপি নির্বাচন প্রতিহত করতে চাইছে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কেউ নির্বাচনে না এলে তাদের আনা সরকারের দায়িত্ব নয়।

নির্বাচনের বিষয় তুলে ধরে তথ্যমন্ত্রী বলেছেন, ‘নির্বাচন নিয়ে যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে, তাতে বিএনপির নির্বাচন বর্জনের ডাক ঢাকা পড়ে গেছে। এখন নির্বাচন উৎসব আমেজ শুরু হয়ে গেছে।’

তিনি আরও বলেন, গত ২৪ ঘণ্টায় ১৮টি যানবাহনে আগুন দেয়া হয়েছে। এটা দেশ বিরোধী অপতৎপরতা। আগুন, ভাঙচুরের ভিডিও থাকলে কর্মীদের প্রমোশন হয়। যে দল এমন কর্মসূচি ঘোষণা করে তারা সবাই দুস্কৃতিকারী। আবার ক্ষমতায় এলে আগুন সন্ত্রসীদের নিমূর্ল করা হবে।

টেকনোক্র্যট প্রসঙ্গে তিনি বলেন, তারা গতবারের মতো পদত্যাগ করেছেন। তা গ্রহণ করা না করা প্রধানমন্ত্রীর এখতিয়ার। যারা সংসদ সদস্য তাদের মন্ত্রী হিসেবে থাকতে আইনি বাধা নেই।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত