বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর পাঁয়তারা করছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ২১:১৫ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ১১:২৭

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত দেশে হিন্দুদের ওপর হামলা চালিয়ে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর পাঁয়তারা করছে।   যারা বিভিন্ন সময় ভারতবিরোধী কথা বলে, হিন্দুদের ভোটকেন্দ্রে যেতে দিতে চায় না বা বাধা দেয়, সাম্প্রদায়িক রাজনীতি যারা করে সেই বিএনপি-জামায়াত এই ঘটনা ঘটিয়েছে।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় রংপুরের পীরগঞ্জের হিন্দু পল্লি পরিদর্শনে এসে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আরও বলেন, দেশের উন্নয়ন ও সম্প্রীতি যাদের পছন্দ নয়। শান্তি-শৃঙ্খলা যারা চায় না তারাই উস্কানি দিয়ে কুমিল্লা, নোয়াখালী, রংপুরে এমন ঘটনা ঘটিয়েছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের মুখোশ জনগণের সামনে উন্মোচন করা হবে। এদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের প্রথম পরিচয় আমরা বাঙালি, তারপর আমাদের ধর্মীয় পরিচয়। আমরা সম্প্রীতি ও ধর্মীয় সহাবস্থানে থেকে পথ চলি। কিন্তু ধর্মান্ধ গোষ্ঠী তা চায় না।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রত্যেককে আওয়ামী লীগ, জেলা প্রশাসন, বিভিন্ন নেতাদের পক্ষ থেকে সাহায্য দেওয়া হচ্ছে। আমরা আজকে তাদের সাহায্য সহযোগিতা করছি। অতিদ্রুত তাদের পুনর্বাসনের ব্যবস্থাও নেওয়া হবে। পরে তিনি ক্ষতিগ্রস্ত পরিবারদের মধ্যে ৫ হাজার করে টাকা ও ২০ কেজি করে চাল বিতরণ করেন।

এ সময় রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, আওয়ামী লীগ নেতা রাশেক রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত