বিএনপির ১৫ জেলায় জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ জুন ২০২৩, ১৬:৫৭ |  আপডেট  : ১৭ এপ্রিল ২০২৪, ০৭:১৯

প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষীকী উপলক্ষে দেশের ১৫ জেলায় পাঠাগার উদ্বোধন করেছে বিএনপি। 

গতকাল রোববার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভার্চুয়ালি এসব পাঠাগার উদ্বোধন করেন। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের জিয়া স্মৃতি পাঠাগারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জিয়া স্মৃতি পাঠাগারের সভাপতি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামের সভাপতিত্বে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ অনলাইনে যুক্ত থাকা ১৫ জেলার নেতারা অনুষ্ঠানে বক্তব্য দেন।মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, কক্সবাজার, ঠাকুরগাঁও, ঝিনাইদহ, খাগড়াছড়ি, জয়পুরহাট, যশোর ও রাজবাড়ী জেলায় দলীয় কার্যালয়ে পাঠাগারগুলো গড়ে তোলা হয়েছে।

ছবি: ভার্চুয়ালি মুন্সীগঞ্জ জেলা জিয়া স্মৃতি পাঠাগার উদ্বোধন

এ সময় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল আলমগীর বলেন, বর্তমান সরকার পাঠাগার ব্যবস্থাকে ধ্বংস করেছে। আগে প্রতিটি জেলায় সরকারিভাবে পাঠাগার নির্মাণ করা হতো ও বইপত্র বরাদ্দ দেয়া হতো। এখন সব বন্ধ হয়ে গেছে। শিক্ষাব্যবস্থা ধ্বংসের সঙ্গে সরকার এগুলােকেও শেষ করেছে। ভবিষ্যৎ চিন্তাচেতনার পিছিয়ে দিতে পরিকল্পিতভাবে এসব করা হচ্ছে। গর্বের সঙ্গে বলতে পারি, বিএনপি সেই দল, যারা জেলায় জেলায় পাঠাগার গড়ে তুলছে।

অনুষ্ঠানে বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, জিয়া স্মৃতি পাঠাগারের সাধারণ সম্পাদক জহির দীপ্তি প্রমুখ উপস্থিত ছিলেন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত