বিএনপির বহিষ্কৃত যেসব নেতা উপজেলা চেয়ারম্যান হলেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ মে ২০২৪, ১৩:২৪ |  আপডেট  : ২০ মে ২০২৪, ১১:১১

প্রথম ধাপের ১৩৯ উপজেলা পরিষদ নির্বাচন শেষ হল কাল। এই নির্বাচনে বিএনপি দলীয়ভাবে অংশ না নিলেও দলটির তৃণমূলের অনেক নেতা ভোটে অংশ নিয়েছেন। পরে দল তাদের বহিষ্কার করে। ভোটে বেসরকারিভাবে প্রকাশিত ফলাফলে দেখা যায়, বিএনপি থেকে বহিষ্কৃত অন্তত ৭ জন নেতা চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।   

বিএনপির বহিষ্কৃত নেতাদের মধ্যে নির্বাচনে জয়ী হয়েছেন-  

বান্দরবান সদর উপজেলায় বিজয়ী আব্দুল কুদ্দুছ। তিনি মোটরসাইকেল প্রতীকে ১৯ হাজার ১৪৪ ভোট পান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ কে এম জাহাঙ্গীর আনারস প্রতীকে ৩ হাজার ৩৬৬ ভোট পান।

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলা ১৩ হাজার ৮৪ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন। আর গোমস্তাপুর উপজেলা ৪০ হাজার ৬২০ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বহিষ্কৃত উপজেলা বিএনপির সাবেক সদস্য আশরাফ হোসেন আলিম।

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা আমিনুল ইসলাম বাদশা। তিনি ১৮ হাজার ৮৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফারুক আহমেদ ফারুক ১৬ হাজার ৫২ ভোট পান।

ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলায় ৩৪ হাজার ১৮৫ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা মোহাম্মদ আবদুল হামিদ।আবদুল হামিদ ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য বলে জানা গেছে। নির্বাচনে তিনি হারিয়েছেন আওয়ামী লীগ নেতা নাজিম উদ্দীনকে। দোয়াত-কলম প্রতীকে তিনি পেয়েছেন ২৮ হাজার ৭৭ ভোট।

গাজীপুর সদর উপজেলার ১৮ হাজার ৯৬৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা বিএনপির বহিষ্কৃত সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রীনা পারভীন পেয়েছেন ১০ হাজার ২০৮ ভোট।

সিলেটের বিশ্বনাথ উপজেলায় কাপ-পিরিচ প্রতীকে ১৩ হাজার ৩২২ ভোট পেয়ে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছে সাবেক চেয়ারম্যান ও বহিষ্কৃত জেলা বিএনপির সাবেক সহসভাপতি যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ সুহেল আহমদ চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমেদ আনারস প্রতীকে ১২ হাজার ৯৬৮টি ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া ৮২ জনকে বহিষ্কার করে বিএনপি। ৪ ধাপের এ নির্বাচনে অংশ নেওয়া মোট ১৪৫ জনকে এখন পর্যন্ত বহিষ্কার করেছে বিএনপি।দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

 

সা/ই

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত