বাগেরহাট সংবাদ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১ এপ্রিল ২০২৩, ১৬:০৩ |  আপডেট  : ১৯ জুন ২০২৪, ০০:৪৮

তৃতীয় বারের মত ইয়াবাসহ বহিস্কৃত ছাত্রলীগ নেতা আটক

বাগেরহাটের মোরেলগঞ্জে তৃতীয় বারের মত ইয়াবাসহ বহিস্কৃত ছাত্রলীগ নেতা ইব্রাহিম ফরাজী আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। বৃহস্পতিবার [৩০মার্চ] বেলা ১১টায় মোরেলগঞ্জ পৌর শহরের এসএম কলেজ সংলগ্ন আদর্শপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় আটকের কাছ থেকে ২০৯ পিস ইয়াবা উদ্ধার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা।
ইব্রাহিম ফরাজী ওই এলাকার আব্দুল কাদের ফরাজীর ছেলে। ইব্রাহীম ফরাজি মোরেলগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৯ সালে ৮ জুলাই র‍্যাবের হাতে ২৫০ পিস ইয়াবাসহ আটক হন তিনি। পরবর্তীতে এ বছরের ২৫ ফেব্রুয়ারি রাতে ১৪০ পিস ইয়াবাসহ ইব্রাহিম ফরাজিকে আটক করে মোরেলগঞ্জ থানা পুলিশ। এই নিয়ে তিনবার ইয়াবাসহ আটক হলেন তিনি। প্রতিবারই তার নামে মামলা হয় এবং কারাগারেও যায়। জামিনে মুক্ত হয়ে আবারও মাদক ব্যবসা শুরু করেন তিনি। মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বাগেরহাটের পরিদর্শক মিলন কুমার ব্যানার্জী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ইব্রাহিম ফরাজীর বসতবাড়িতে অভিযান চালিয়ে ২০৯ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়। এ ঘটনায় মোরেলগঞ্জ থানায় মাদক নিয়ন্ত্রণ আইন মামলা দায়ের করা হয়েছে। ইব্রাহিম ফরাজীকে মোরেলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

বাগেরহাটে পাসপোর্ট করতে এসে রোহিঙ্গা তরুনী আটক

বাগেরহাটে আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে আমিনা আক্তার জিগার নামের এক রোহিঙ্গা তরুনীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার [৩০ মার্চ] দুপুরে ওই তরুনীকে আটক করে পুলিশে সোপর্দ করে পাসপোর্ট অফিস। আটক আমিনা আক্তার জিগার কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার জাদিমুরা ক্যাম্পে অবস্থান করা খোকন রাহামাতুল্লাহ‘র মেয়ে। তিনি বাগেরহাট জেলার
মোড়লগঞ্জ উপজেলার বলইবুনিয়া ইউনিয়নের কালিকাবাড়ি গ্রামের মোঃ খোকন ও সাদিয়া বেগমের মেয়ে আমিনা আক্তার পরিচয়ে জন্ম নিবন্ধন তৈরি করে পাসপোর্টের আবেদন করেছিলেন। তার কাছে বলইবুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদত্ত জন্মনিবন্ধন সনদ রয়েছে। এই তরুনীর সাথে পাসপোর্ট অফিসে বলইবুনিয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের চকিদার মোঃ মিজান এসেছিলেন। এই চক্রের সাথে চকিদার মিজান, ইউডিসি উদ্যোক্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিব জড়িত রয়েছে বলে ধারণা করছে সংশ্লিষ্টরা। চকিদার মোঃ মিজান বলেন, পাসপোর্ট অফিসে ওই তরুনীর সাথে আমি গিয়েছিলাম। কিন্তু সে যে রোহিঙ্গা এ বিষয়টি আমি জানতাম না। ইউনিয়ন পরিষদের সচিব মোঃ ইদ্রিস বলেন, উদ্যোক্তারা এই জন্মনিবন্ধন করেন। এ
বিষয়ে আমি কিছু জানি না। বাগেরহাট আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারি পরিচালক একে এম আবু সাইদ বলেন, সকালে পাসপোর্ট করতে আসেন ওই তরুনী। তার আচরণ সন্দেহজনক হওয়ায় বিষয়টি খতিয়ে দেখা হয়। এক পর্যায়ে বোঝা যায় ওই তরুনী বাংলাদেশী নাগরিক নন। পরবর্তীতে যাচাই-বাছাই করে তার পরিচয় নিশ্চিত হয়ে পুলিশে হস্তান্তর করা হয়েছে। রোহিঙ্গা তরুনীর পাসপোর্ট করার ক্ষেত্রে অন্য কেউ জড়িতে আছে সে বিষয়টিও ক্ষতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি। বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা [ওসি] কেএম আজিজুল ইসলাম বলেন, পাসপোর্ট অফিস থেকে আটক করে এক তরুনীকে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টির আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। এর আগে ২০১৮ সালের ১৫ মার্চ চার জন, ২০২০ সালের ১২ মার্চ ১২ জন এবং ২০২২ সালের ২৬ সেপ্টেম্বর ১৫ জন রোহিঙ্গাকে বাগেরহাট থেকে আটক করা হয়েছিল। পরবর্তীতে এসব রোহিঙ্গাদের কক্সবাজারের ক্যাম্পে পাঠানো হয়।

রামপাল তাপ-বিদ্যুৎ কেন্দ্রের পাশে বজ্রপাত, ব্যাপক ক্ষতি
 
বাগেরহাটের রামপাল ভারত-বাংলাদেশ মৈত্রী তাপ বিদ্যুৎ কেন্দ্রের মেটারিয়াল ইয়ার্ডে বুধবার গভীর রাতে বজ্রপাত হয়েছে। বজ্রপাতের আগুনে তাপ-বিদ্যুৎ কেন্দ্রের মেটারিয়াল ইয়ার্ডের উত্তর পাশের খোলা মাঠে প্লাস্টিক ফাইবার কেবল ট্রেরের উপর এ বজ্রপাত হয়। বাগেরহাট পুলিশ অফিসের মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এসএম আশরাফুল আলম বৃহস্পতিবার [৩০ মার্চ] সকালে জানান, বুধবার রাতে প্রাকৃতিক ঝড়- বৃষ্টি চলার সময় তাপ-বিদ্যুৎ কেন্দ্রের একটি ইয়ার্ডে বজ্রপাত পড়ে আগুন লেগে যায়। এ আগুনে প্লাস্টিক ফাইবার কেবল ট্রেরেতে লেগে গেলে পাশে থাকা ২টি বৈদ্যুতিক প্যানেল বক্স কিছুটা ক্ষতিগ্রস্ত হয়। যার মূল্য সব মিলিয়ে ২১ লাখ ৫০ হাজার টাকা।

বাগেরহাটে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় রাস্তায় দাঁড়িয়ে থাকা কয়লা বোঝাই একটি ট্রাক কে পাথর বোঝাই অপর একটি চলন্ত ট্রাকে ধাক্কা দিলে শেখ কালু মিয়া নামের একজন ট্রাক হেলপার নিহত হয়েছেন।শুক্রবার [৩১ মার্চ] ভোররাতে ফকিরহাট উপজেলার ফলতিতা বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে এ ঘটনা ঘটে।নিহত কালু শেখ সাতক্ষিরা জেলা সদরের কামালনগর গ্রামের মৃত খোকন গাজীর ছেলে। বাগেরহাট পুলিশ অফিসের মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এসএম আশরাফুল আলম জানান, ফকিরহাট উপজেলার ঢাকা খুলনা মহাসড়কের ফলতিতা বাজার সংলগ্ন এলাকায় দাঁড়িয়ে থাকা একটি কয়লা ভর্তি ট্রাক [নং ঢাকা মেট্রো- ট ১৪- ৪৬৩০] কে খুলনা থেকে ঢাকা গামী পাথর বোঝাই একটি ড্রাম ট্রাক [নং খুলনা মেট্রো- শ- ১১-২১১৩] ধাক্কা দিলে ড্রাম ট্রাকের হেলপার শেখ কালু মিয়া নিহত হয়। ট্রাক দুইটি মাদ্রাসা ঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির হেফাজতে নেয়া হয়েছে। পরবর্তী আইনগত প্রক্রিয়া চলমান রয়েছে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত