বাগেরহাটে মক্কা অটো রাইস মিলের গোডাউন হতে ২২২ বস্তা সরকারী চাউল জব্দ  

  স্টাফ রিপোটার, বাগেরহাট

প্রকাশ: ৮ জুন ২০২২, ০৯:৫২ |  আপডেট  : ১২ মে ২০২৪, ১৯:১৬

বাগেরহাট সদর উপজেলার চুলকাটি বাজারের মক্কা অটো রাইস মিলস এর গোডাউন হতে ২২২বস্তা সরকারী চাউল জব্দ করেছেন জেলা খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তারা। মঙ্গলবার বিকালে দু’ঘন্টাব্যাপী অভিযান চালিয়ে এই চাউল জব্দ করা হয়। এসময় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মিল মালিকের জামাতা আল মামুনকে লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা করার অপরাধে তাকে ৩০হাজার টাকা জরিমানা প্রদান করা হয়েছে। 

জানা গেছে, মঙ্গলবার বিকালে জেলা খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরের জেলা কর্মকর্তা এস এম তাহাসানুল হকে’র নেতৃত্বে একদল প্রশাসনিক কর্মকর্তা চুলকাটি বাজারের মক্কা অটো রাইস মিলস এর গোডাউন পরিদর্শন করতে আসেন। এ সময় তারা সরকারী সিলযুক্ত এবং বিক্রয় নিষিদ্ধ ২২২বস্তা (৭টন) সরকারী চাউল দেখতে পেয়ে তা জব্দ করেন। চাউলের মুল মালিক রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের সরকারী ডিলার মোঃ মোস্তাফিজুর রহমান। যার বাড়ী চাকশ্রী এলাকায়। এর আগেও এই মোস্তাফিজুর রহমান সরকারী চাউল আবৈধ ভাবে রাখায় চাউলসহ তিনি আটক হন। এ ঘটনায় তার বিরুদ্ধে ১টি নিয়োমিত মামলা রুজু হচ্ছে বলেও খাদ্য কর্মকর্তারা জানিয়েছে। জব্দকৃত চাউল উপজেলা সরকারী গোডাউনে নিয়ে যাওয়া হয়েছে। 

এদিকে লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনা করার অপরাধে ভ্রম্যমান আদালতের বিজ্ঞ বিচারক ও সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড মারজানা আক্তার মিল মালিকের জামাতা আল মামুনকে ৩০হাজার টাকা জরিমানা প্রদান করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা মনোতোষ কুমার মজুমদার ও খাদ্য পরিদর্শক মোঃ আরিফুল ইসলাম। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত