বাগেরহাটে বিধবাকে মারধর, আশ্রয়ন প্রকল্প থেকে উচ্ছেদের পায়তারা

  বাগেরহাট প্রতিনিধি 

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ১৯:৪৭ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ০৯:২৮

বাগেরহাটে আশ্রয়ন প্রকল্প থেকে উচ্ছেদ করতে মহিতোন বেগম নামের এক বিধবাকে মারধর ও বসতঘর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ন্যায় বিচার পেতে শনিবার (২৩ জুলাই) দুপুরে বাগেরহাট প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছেন ক্ষতিগ্রস্থ মহিতোন বেগম।

বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের কলাবাড়িয়া আদর্শ গ্রামের বাসিন্দা মহিতোন বেগম বলেন, ১৭ বছর পূর্বে আদর্শ গ্রামের বাসিন্দা ছিদ্দিক শেখ ৫০ হাজার টাকার বিনিময়ে আদর্শ গ্রামে থাকা তার বসতঘরটি আমার অনুকূলে হস্তান্তর করে দেয়। সেই থেকে ওই ঘরে থেকে আমি জীয়ের কাজ করে সংসার চালাই, কারণ আমার কোন জমি ও ঘরবাড়ি নেই। কিন্তু মাস দুয়েক আগে হঠাৎ করে ছিদ্দিক ও তার স্ত্রী লাবনী এসে আমাকে ঘর ছেড়ে দিতে বলে। তখন আমি জানাই, আমারতো কোন ঘরবাড়ি নেই, আমি কোথায় যাব। পরবর্তীতে স্থানীয় ইউপি সদস্য সবুজ মুন্সি ও গোলাম কবিরকে জানালে তারা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়কে জানান। কিন্তু এর দুইদিন পরে স্থানীয় মাদকসেবী ছুটুল শেখ ও লোকমান শেখ আমার কাছে আসেন। ছিদ্দিক ও তার স্ত্রীকে এলাকা ছাড়া করতে ২০ হাজার টাকা দাবি করে। আমি তাদেরকে বলি আমি খুব অসুস্থ্য কোথায় টাকা পাব। এটা বললে তারা আমাকে হুমকী দিয়ে চলে যায়। পরে তিনদিন পর বিকেল ৪টার দিকে ছুটুল শেখ, লোকমান, ছিদ্দিক ও তার স্ত্রী লাবনীসহ আরও ৫-৬জন আমার বাড়িতে আসে। আমার বাড়ি ঘর ভাংচুর করে এবং আমাকে মারপিট করে। পরবর্তীতে আমার ডাকচিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। আমি এই ঘটনার সঠিক বিচার চাই।

স্থানীয় ইউপি সদস্য সবুজ মুন্সি বলেন, মহিতোন বেগম খুবই অসহায় একজন নারী। তাকে অন্যায়ভাবে মারধর করেছে ছিদ্দিক, ছুটুল ও তাদের লোকজন। এর সঠিক বিচার হওয়া দরকার।

অভিযুক্ত ছুটুল শেখ বলেন, একটি মারামারির ঘটনা শুনেছি। তবে মারামারির সময় আমি সেখানে ছিলাম না। তার কাছে টাকাও চাইনি। বরং স্থানীয় ইউপি সদস্য সবুজ মুন্সি ও গোলাম কবির আমার বিরুদ্ধে এই অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

বাগেরহাট মডেল থানার এসআই আলমগীর মোড়ল বলেন, মহিতোন বেগম একটি অভিযোগ দিয়েছেন। আমরা বিষয়টি তদন্ত করছি। তদন্তে সত্যতা পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত