বাগেরহাটে নানা আয়োজনে বড়দিন উদযাপন

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২১, ১৮:২২ |  আপডেট  : ৫ মে ২০২৪, ১৮:১৪

বাগেরহাটের বিভিন্ন খ্রিষ্টান মিশন ও ধর্মীয় উপাসানালয়ে নানা উৎসবের আয়োজনের মধ্য দিয়ে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শুভ বড়দিন উদযাপে করা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) দিবাগত রাত ১২ টা ১ মিনিটে  কেক কাটার মধ্যে দিয়ে  যিশুখ্রিস্টের জন্ম দিন পালনের সুচনা করা হয়। এরপর ক্রিসমাস ট্রি, ক্যারোল, প্রার্থনা, আতশবাজি,যিশুর জন্মস্থান প্রতীকী গোয়াল ঘর তৈরি করে আরাধনা, কীর্ত্তন এবং আত্মীয়-স্বজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়। বিভিন্ন খ্রিষ্টান মিশন ও ধর্মীয় উপাসানালয়সহ ঘরবাড়িতে আলোকসজ্জা করা হয়েছে। 

বাগেরহাট ফাতেমা রাণী মারিয়া গীর্জার ফাদার ডোমিনিক হালদার জানান, বড়দিন উপলক্ষে জেলার বাইরে কর্মস্থলে থাকা লোকজন স্বজনদের সঙ্গে মিলিত হতে বাড়ি ফিরেছেন। সারা বছর যেন সবাই ভালো থাকেন, সুস্থ থাকেন এই প্রার্থনা করি ঈশ্বরের কাছে।  তাছাড়া সারাদিন প্রিয়জনদের শুভেচ্ছা জানানো, ভাল খাওয়া-দাওয়া ও ঘোরাঘুরি করে সময় কাটাবেন। বছরের প্রতিটিদিন তারা প্রিয়জনদের সঙ্গে ভালোভাবে কাটানোর প্রত্যাশা করেন তিনি। অনুষ্ঠানে সহস্রাধিক   বিভিন্ন বয়সী নারী-পুরুষ অংশ নেয়। এবছর বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলায় ১৭টি গির্জায় প্রায় ৮ হাজার খ্রিষ্টান ধর্মাবলম্বী নানা আয়োজনে বড়দিন উদযাপন করছেন। 

এদিকে জেলার এসব ধর্মপল্লীতে যেন নির্বিঘ্নে খ্রিষ্টানরা উৎসব করতে পারে সেজন্য জেলার আইনশৃক্সখলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও গোয়েন্দা সংস্থার লোকজন কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত