বাগেরহাটে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মীর নামে মামলা, গ্রেফতার ৫

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৬ ডিসেম্বর ২০২২, ১৮:৫৯ |  আপডেট  : ১৫ এপ্রিল ২০২৪, ২২:০৭

বাগেরহাট জেলা জামায়াতের শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জুরুল হক রাহাতসহ ২০ নেতাকর্মীর বিরুদ্ধে বিশেষ ¶মতা আইনে মামলা দায়ের করেছে পুলিশ। এই মামলায় বিভিন্ন স্থান থেকে ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের সোমবার (০৫ ডিসেম্বর) দুপুরে আদালতে সোপর্দ করেছে বাগেরহাট মডেল থানা পুলিশ। এর আগে রবিবার (০৪ ডিসেম্বর) দুপুরে বাগেরহাট মডেল থানায় ২০ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ৩৫-৪০জনকে আসামী করে পুলিশের এসআই মোঃ রফিকুল ইসলাম বাদী হয়ে এই মামলা দায়ের করেন। 

তবে এই মামলাকে গায়েবী ও হয়রানিমূলক মামলা বলে অভিযোগ করেছেন জেলা জামাতের সহ-সভাপতি এ্যাড. শেখ আব্দুল ওয়াদুদ।

গ্রেফতারকৃতরা হলেন, শেখ আরিফুল ইসলাম (৩২), মোঃ মোক্তারুজ্জামান (২৪), হাম্মাম বিন আজাদ (৩৩), মোঃ তারিকুল ইসলাম (২৭) ও মোঃ জাকারিয়া (৪০)। এরা সবাই জামাত ও শিবিরের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৪টি ককটেল ও লাঠি উদ্ধার করেছে পুলিশ।

জেলা জামাতের সহ-সভাপতি এ্যাড. শেখ আব্দুল ওয়াদুদ বলেন, ১০ ডিসেম্বর মূলত বিএনপির সমাবেশ। এই সমাবেশকে কেন্দ্র করে জামাতের নেতাকর্মীদের হয়রানি করতে পুলিশ এই গায়েবী মামলা দিয়েছে। আমাদের নেতাকর্মীরা কোন ধরণের অপরাধ করেনি।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজিজুল ইসলাম বলেন, বিশেষ ¶মতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় ৫জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যান্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।


 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত