বাগেরহাটে চলাচলের রাস্তা কেটে দিয়ে প্রবাসীর পরিবারকে গৃহবন্দী করার অভিযোগ

  হেদায়েত হোসাইন,বাগেরহাট

প্রকাশ: ২১ মে ২০২৪, ১১:৩২ |  আপডেট  : ২ সেপ্টেম্বর ২০২৪, ২৩:৩৭

বাগেরহাটে প্রবাসী দুই ভাইয়ের সম্পত্তি দখল করতে চলাচলের রাস্তা কেটে দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এতে চরম বিপাকে পড়েছেন প্রবাসীর স্ত্রী, সন্তান ও তাদের পরিবারের লোকজন। স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন একাধিকবার বিষয়টি সমাধান করলেও কিছু দিন পরই আবার চলাচলের পথ বন্ধ করে দেন প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী ইউনিয়নের জোকা গ্রামে।

খোজ নিয়ে জানা যায়, দৈবজ্ঞহাটী ইউনিয়নের জোকা গ্রামে ফকির আব্দুল গনি(৭০) প্রায় ১০ বছর পূর্বে থেকে নতুন বাড়ি করে বসবাস করে আসছেন তার দুই ছেলে ইতালি প্রবাসী। বাড়িতে পুত্র বধু ও তাদের সন্তানদের নিয়ে এই বৃদ্ধ বসবাস করেন। পার্শ্ববর্তী বদিউজ্জামান ওরফে জামান ফকিরদের সাথে দীর্ঘদিন ধরিয়া জমি জমা ও চলাচলের রাস্তা নিয়ে শত্রুতা ও বিবাদ চলে আসছে। গত ১৩ মে জামান ফকিরসহ পার্শ্ববর্তী রনি ফকির, শাহিন শেখ, মইন ও সাজিয়ারা চলাচলের রাস্তা কেটে দিয়ে চলাচলের পথ বন্ধ করে দিয়েছে। এতে ফকির আব্দুল গনি ও তার পরিবার পড়েছে চরম বিপাকে। এতে এক প্রকার গৃহবন্দী হয়ে পড়েছেন পরিবারের সদস্যরা।

প্রবাসীর স্ত্রী ফকির আব্দুল গনির পুত্রবধূ মুক্তা বেগম বলেন, বাড়ির পাশেরই সরকারি রেকর্ডীয় খাল। সরকারী ভাবে খাল খননের পর খালের পাশ দিয়ে আমরা চলাচল করি। আমার স্বামী ও দেবর দেশের বাইরে থাকায় আমরা শ্বশুর ও সন্তানদের দিয়ে বাড়িতে বসবাস করি। পার্শ্ববর্তী জামান ফকির রনি ফকির, শাহিন শেখ, মইন, সাজিয়া আমাদের সম্পত্তি দখল করার গভীর ষড়যন্ত্রে রয়েছে। তারা গত ১৩ মে তারা আমাদের বাড়ি থেকে উচ্ছেদের জন্য চলাচলের রাস্তা কেটে দিয়ে বিভিন্ন প্রকারের গাছ রোপন করে দিয়েছে।

তিনি জানান, বর্তমানে আমরা গৃহবন্দী। আমার শ্বশুর বৃদ্ধ মানুষ তিনি নামাজ পড়তে বাইরে যেতে পারেন না। দুটো ছোট বাচ্চার এক সপ্তাহ ধরে স্কুলে যাওয়া বন্ধ, ঘরে বাজার নাই, সন্তানদের খেতে দিতে পারছি না। তারা বাড়ির সামনে এসে অকথ্য ভাষায় গালি গালাজ করে। এর আগেও তারা আমাদেরকে খালের পাশের রাস্তা দিয়ে হাটতে দিবে না বলে ঘেরা বেড়া দিয়া আমাদের চলাচলের বন্ধ করে দিয়েছিল। পরবর্তীতে বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ আমাদের উভয় পক্ষকে নিয়ে গত ৩০ জানুয়ারি একটি শালিশ বৈঠক আমাদের চলাচলের রাস্তা ঠিক করে দেয়। এখন আবারো আমাদের চলাচলের রাস্তা কেটে দিয়ে আমাদের জায়গা থেকে উচ্ছেদের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আরো জানান, আমরা বাড়িতে মহিলারা থাকি। সারাক্ষন বাচ্চাদের নিয়ে আতঙ্কে দিন কাটাতে হয়। এজন্য সঠিক ভাবে চলাচলের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোঃ এজাজুল খান বলেন, ফকির আব্দুল গনির চলাচলের পথ বন্ধ করে দেওয়ার পর স্থানীয় গন্যমান্য ব্যক্তি নিয়ে বিষয়টি সমাধান করা হয়েছিল। এখন আবারো রাস্তা কেটে দিয়ে চলাচলের পথ বন্ধ করে দিয়েছে প্রতিপক্ষরা। বিষয়টি সমাধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি। এ বিষয়ে মোড়েলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত