বাগেরহাটে কমেছে আক্রান্ত ও মৃত্যুহার

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৮ জুলাই ২০২১, ১৯:৩৮ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১০:৪১

গেল কয়েক দিনের থেকে বাগেরহাটে করোনা আক্রান্ত ও মৃত্যু কিছুটা কমেছে। গেল ২৪ ঘন্টায় ২৫৯ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এই সময়ে মারা গেছে একজন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার দাড়িয়েছে ২২ শতাংশ।  এর আগে ২৬ জুলাই পাওয়া রিপোর্টে  ৩৯৭ জনের নমুনা পরীক্ষায় ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। সেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৩ দশমিক ৪৩ শতাংশ। ওই দিনে মৃত্যুর সংখ্যা ছিল তিন জন।  কোরবানির ঈদের পরে এবং আগে বেশ কিছুদিন শনাক্তের হার ছিল গড়ে ত্রিশ শতাংশের উপরে। মৃত্যুর সংখ্যা ছিল গড়ে ২-৩ জন। এই হিসেবে বাগেরহাটে করোনা সংক্রমণ ও মৃত্যুহার কিছুটা কমেছে।

বর্তমানে বাগেরহাট জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৫ হাজার ৮০৯ জনে। করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২১২ জনের। আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২৬ জন। বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৯৮৩ জন।

গেল ২৪ ঘন্টায় আক্রান্তদের মধ্যে বাগেরহাট সদর উপজেলায় ২৬, কচুয়া ১, ফকিরহাট ৩, মোল্লাহাট ৭, মোরেলগঞ্জ ৬, শরণখোলা ৮, এবং মোংলা ৬ জন রয়েছেন।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, গেল কয়েকদিন ধরে পরীক্ষা বিবেচনায় বাগেরহাটে আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। এটা অবশ্যই ইতিবাচক। তবে আরও এক সপ্তাহ যদি এই এই হার কমতে থাকে তবে বোঝাযাবে কিছুটা নিয়ন্ত্রিত হয়েছে। তবে ঈদ উপলক্ষে বাইরে থেকে বাগেরহাটে অনেক মানুষে এসেছেন। তাদের এলাকা ছাড়তে আরও সময় লাগবে। এই সময়টা আমরা নিয়ন্ত্রণ করতে পারলে আশা করা যায় একটা ভাল ফল পাব। এজন্য সাধারণ মানুষকে ¯^াস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরিধাণের আহবান জানান তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত