বাগেরহাটে একদিনে ১০ জনের কারাদন্ড

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১ আগস্ট ২০২১, ১৯:২০ |  আপডেট  : ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২১

বাগেরহাটে শর্ত ভঙ্গ এবং লকডাউনের বিধি নিষেধ অমান্য করায় একদিনে ৬৮ জনকে এক লক্ষ ২২ হাজার ৯০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এই সময়ে বিভিন্ন মেয়াদে ১০ জনকে কারাদন্ড দেওয়া হয়েছে। শনিবার (৩১ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চালিয়ে এসব জরিমানা ও দন্ডাদেশ প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

এই নিয়ে লকডাউনের ৯ দিনে অর্থ্যাৎ ২৩ জুলাই থেকে ৩১ জুলাই রাত পর্যন্ত বাগেরহাটে স্বাস্থ্য বিধি না মানায় এবং লকডাউনের শর্ত ভঙ্গ করায় ৫৪২টি মামলায় ৫৫৭ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এই সময়ে এদের কাছ থেকে চার লক্ষ ৬৭ হাজার ৩৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একই সাথে ২১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশও দিয়েছে আদালত।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শাহিনুজ্জামান বলেন, করোনা সংক্রোমন প্রতিরোধে আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। মানুষকে সচেতন করতে মাস্ক বিতরণ ও মাইকিং করা হচ্ছে। অষহায়দের বাড়ি বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হচ্ছে। এসবের পরেও কিছু মানুষ ইচ্ছে করে স্বাস্থ্যবিধি ভঙ্গ করছে। যারা ইচ্ছে করে স্বাস্থ্যবিধি মানছেন না এবং লকডাউনের শর্ত ভঙ্গ করছে তাদেরকে আমরা আইনের আওতায় আনছি। এ জন্য প্রতিদিনই আমাদের ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত