বাগেরহাটে অপহরনের অভিযোগের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ১৬ আগস্ট ২০২১, ২০:১৫ |  আপডেট  : ১০ মে ২০২৪, ০৭:২১

বাগেরহাটে ঢাকা হতে আঞ্জুমান (১৫) নামে এক মেয়ে অপহরনের অভিযোগের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ আগষ্ট) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন কচুয়া উপজেলার লুৎফর রহমানের মেয়ে মোসাঃ তপু আহম্মেদ পলি। এ সময় তার ভাই মিথুন সরদার, পাশ্ববর্তি সজিব সরদার ও আব্দুল্লাহ পাইক উপস্থিত ছিলেন। 

মোসাঃ তপু আহম্মেদ পলি বলেন, আমি পরিবার নিয়ে ঢাকায় বসবাস করি। ২০১৮ সালের ২৮ ডিসেম্বর পরিবার নিয়ে ঢাকা থেকে আমার পিতার বাড়িতে বেড়াতে আসলে মোরেলগঞ্জ উপজেলার তেলিগাতী গ্রামের টুকটুকি বেগম বলে তার স্বামীর পরিচয় গোপন রেখে পরিবারের অস্বচ্ছলতার কথা বলে তার মেয়ে আঞ্জুমান আরাকে আমাদের ঢাকার বাসায় নিয়ে যাওয়ার প্রস্তাব দেয়। সে আমাকে জানায় ওর পিতা নেই আমি আঞ্জুমানকে আপনার হাতে তুলে দিলাম তাকে আমি কে বড় করে বিয়ে দিয়ে দিন। আর আপনি আমার ছোট মেয়ের জন্য মাসে কিছু খরচ দিবেন। আমি তাদের কথায় রাজি হয়ে মানবিক বিষয় বিবেচনা করে আঞ্জুমানকে আমাদের সাথে ঢাকায় নিয়ে যাই। তাকে স্থানী একটি মাদ্রাসায় ভর্তি করে দেই।  আমি বছরে এক বার পিতার বাড়িতে বেড়াতে আসলে আঞ্জুমান আরাকেও আমাদের সাথে নিয়ে আসতাম। তাকে কখনও কষ্ট দেয়নি ও কেউ তাকে বাড়ির কাজের মেয়ে ভাবেনি। 

গত ২১ জুলাই ২০২১ ঈদের দিনে সকালে সাড়ে ১০টার দিকে আঞ্জুমান আমাকে বলে নিচে কাকা ডেকেছে মাংশ আনতে এই বলে লিফট ব্যবহার না করে সিড়ি দিয়ে বাসা থেকে বের হয়। আমি নিচে গিয়ে আমার স্বামীকে জিজ্ঞাসা করি আপনি আঞ্জুমান আরাকে ডেকেছেন সে বল্ল আমি ডাকি নাই। পরে সি.সি ফুটেজে দেখা যায় সে একটি রিক্সায় উঠে বাসস্টান্ডের দিকে যাচ্ছে। বাসস্টান্ডে একটি ছেলে তার জন্য অপেক্ষা করছে। তারা বাসস্টান্ড থেকে সিএনজি ভাড়া নিয়েছে। সিসিটিভির সকল ফুটেজ আমাদের সংরক্ষনে রয়েছে। এ বিষয়ে আমি ঈদের দিনে দুপুর ১২ আমি তাৎক্ষনিক মীরপুর থানায় একটি সাধারন ডায়েরী করি। যাহার নং-১৩০০,তারিখ-২১.০৭.২০২১. পরে প্রশাসনকে সাথে নিয়ে বিভিন্ন স্থানে আঞ্জুমান আরাকে খোজাখুজি করেও কোন সন্ধান মেলাতে পারি নাই। 

১১ আগষ্ট আমাদের কিছু না জানিয়ে হঠাৎ আঞ্জুমান আরার পিতা আনসার আলী খান আমাদের পরিবারকে সামাজিক ভাবে হেয় করার জন্য সম্পূর্ন বিভ্রান্তিকর তথ্য দিয়ে মিথ্যা, বানোয়াট ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেছে আমি মনে করি আমার পিতা আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত হওয়ায় এলাকার এক শ্রেনীর স্বার্থস্বেষী মহল নিজেদের স্বার্থ সিদ্ধির জন্য আঞ্জুমানের পিতা ও মাতাকে দিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ পরিবেশন করেছে। তিনি এ ধরনের মিথ্যা সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আঞ্জুমান আরাকে খুজে পেতে প্রশাসনের সহায়তা কামনা করেছেন।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত