বাগেরহাটের নারী উদ্যোক্তাদের ই-কমার্স প্রশিক্ষন 

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ৫ ডিসেম্বর ২০২১, ১৯:০৩ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ২২:৪৩

বাগেরহাটের নারী উদ্যোক্তাদের ই-কমার্সে দক্ষ করতে দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। বাগেরহাট উইমেন্স চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে বাগেরহাট সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের কম্পিউটার ল্যাবে এই প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। রবিববার সকালে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় বাংলাদেশ উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বাগেরহাটের জেলা সমন্বয়কারী রিজিয়া পারভীন, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাংবাদিক আহাদ উদ্দিন হায়দারসহ প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, নারী উদ্যোক্তারা অর্থনীতির চাকাকে সচল করতে কাজ করে যাচ্ছে। নারী উদ্যোক্তাদের সামনে এগিয়ে নিতে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। ব্যাংক ঝণসহ নানা সুবিধা রয়েছে নারীদের জন্য। শুধু চাকরির পিছনে না ছুটে নিজে উদ্যোক্তা হয়ে অন্যদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দিতে নারী প্রশিক্ষনার্থীদের প্রতি আহবান জানান জেলা প্রশাসক।

উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বাগেরহাট জেলা সমন্বয়কারী রিজিয়া পারভীন বলেন, আগামী দিনগুলোতে ব্যবসা বানিজ্য থেকে শুরু করে সবকিছু পরিচালিত হবে ডিজিটাল প্লাটফর্মে । তাই সবাইকে আইসিটির জ্ঞান অর্জন করে দক্ষ জনশক্তিকে রুপান্তরিত হতে হবে। এই লক্ষেই বাগেরহাটের নারী উযদ্যোক্তাদের জন্য অনলাইন বিজনেস প্রশিক্ষনের আয়োজন করা হয়েছে। এই প্রশিক্ষন শেষে নারী উদ্যোক্তারা তাদের পন্য সামগ্রী দোকান ছাড়াও অনলাইনে বেচাকেনা করতে পারবেন। প্রশিক্ষণ শেষে  অনলাইন প্লাটফর্মে ক্রয়-বিক্রয়ের জন্য উইমেন্স চেম্বারের পক্ষ থেকেও সহযোগিতা করা হবে বলে জানান তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত