বাইডেন প্রশাসনের নয়া চমক, ভ্যাকসিন নিলেই বিয়ার ফ্রি!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ জুন ২০২১, ১৪:০৭ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ১৩:৪৩

যুক্তরাষ্ট্র দেশটির নাগরিকদের জন্য একটি চমকপ্রদ ঘোষণা দিয়েছে। আর সেটি হল করোনার ভ্যাকসিন নিলেই প্রাপ্তবয়স্কদের বিনামূল্যে এক বোতল করে বিয়ার দেওয়া হবে। করোনার টিকা গ্রহণকারীর লক্ষ্যমাত্রা পূরণের দেশটির সরকার এই ঘোষণা দিয়েছে।

আগামী ৪ জুলাইয়ের মধ্যে দেশের ৭০ শতাংশ প্রাপ্ত বয়স্ককে অন্তত পক্ষে করোনা টিকার একটি ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

ইতোমধ্যে পুরো জুন মাসকে পদক্ষেপ গ্রহণের মাস বলে ঘোষণা করেছেন প্রেসিডেন্ট বাইডেন। চলতি মাসে যত বেশি সংখ্যক মানুষকে সম্ভব টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। সাধারণ মানুষের মধ্য থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনীহা রয়েছে, তা দূর করতে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে এমন একাধিক লোভনীয় প্রস্তাব। কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারীদের বেতনসহ ছুটিও দিচ্ছে।

এক পরিসংখ্যান অনুযায়ী, এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬৩ শতাংশ প্রাপ্তবয়স্ক কমপক্ষে করোনা টিকার একটি ডোজ নিয়েছেন। ১৩৩ দশমিক ৬ মিলিয়ন মানুষ টিকার দু'টি ডোজ নিয়েছেন। তবে আগের তুলনায় বর্তমানে যুক্তরাষ্ট্রে দৈনিক টিকা গ্রহণের হার কমেছে। সাধারণ মানুষের মধ্যে টিকা সংক্রান্ত অনীহা দূর করতে তাই এবার আকর্ষণীয় এইসব চমক দিতে শুরু করেছে বাইডেন প্রশাসন। সূত্র: সিএনএন

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত