বাইডেনের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে ট্রাম্প, বলছে জরিপ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫৭ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ০৮:৪৮

২০২৪ সালেরপ্রেসিডেন্ট নির্বাচন বাইডেনের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে ট্রাম্প। প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে প্রধান প্রতিদ্বন্দ্বী বলে মনে করা হচ্ছে। তাদের জনপ্রিয়তা নিয়ে বিভিন্ন সমীক্ষা চলছে। একটি নতুন সমীক্ষায় দেখা গেছে, জনপ্রিয়তায় ট্রাম্পের চেয়ে ১০ পয়েন্ট পিছিয়ে আছেন বাইডেন। এছাড়া ট্রাম্প তার অন্যান্য রিপাবলিকান প্রার্থীর থেকেও এগিয়ে রয়েছেন।

ওয়াশিংটন পোস্ট ও এবিসি নিউজের সমীক্ষায় দেখা যায়, ট্রাম্পের পয়েন্ট যেখানে ৫১ শতাংশ, সেখানে বাইডেনের ৪২ পয়েন্ট। রিপাবলিকান পার্টির মনোনয়ন প্রক্রিয়া জানুয়ারি থেকে আইওয়া ককাস ও নিউ হ্যাম্পশায়ার প্রাইমারির মাধ্যমে শুরু হবে। দক্ষিণ ক্যারোলিনার সাবেক গভর্নর নিক্কি হ্যালি ও রিপাবলিকান নেতা বিবেক রামাস্বামী প্রেসিডেন্ট প্রার্থীর দৌড়ে এগিয়ে রয়েছেন। তবে তাদের মধ্যে ট্রাম্পই সবার চেয়ে এগিয়ে।

বিশেষজ্ঞরা মনে করছেন, ট্রাম্পই শেষ পর্যন্ত রিপাবলিকান পার্টির প্রার্থী হতে যাচ্ছেন। জরিপে বলা হয়েছে, অধিকাংশ আমেরিকান বলেছেন, জো বাইডেন ক্ষমতায় থাকাকালীন জনগণের অবস্থা আরো খারাপ হয়েছে। তিন-চতুর্থাংশ বলেছেন, আবার প্রেসিডেন্ট হওয়ার ক্ষেত্রে বাইডেনের বয়স খুব বেশি। ট্রাম্প সেদিক থেকে এগিয়ে আছেন। সমীক্ষা অনুসারে, ট্রাম্পকে ৫৪ শতাংশ রিপাবলিকান এবং রিপাবলিকানের দিকে থাকা স্বতন্ত্র ব্যক্তিরা সমর্থন করেন। সূত্র: রয়টার্স


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত