বাংলা টিভি ইউকের সাবেক চেয়ারম্যান ফিরোজ খান মারা গেছেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২ জুন ২০২১ |  আপডেট  : ২৪ জুন ২০২১

বাংলাদেশের বাইরের প্রথম স্যাটেলাইট বাংলা টেলিভিশন বাংলা টিভির সাবেক চেয়ারম্যান ফিরোজ খান আর নেই। (ইন্নাহ লিল্লাহি ওয়া ইন্নাহ ইলাহী রাজিউন।) মঙ্গলবার (১ জুন) ম্যানচেষ্টারে এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 ১৯৯৯ সালের ১৬ সেপ্টেম্বর যুক্তরাজ্য থেকে বাংলাদেশের বাইরের প্রথম বাংলা টেলিভিশন বাংলা টিভি চালু হয়। ফিরোজ খান ম্যানচেষ্টারের একজন বিজ্ঞাপনদাতা থেকে ২০০০ সালের শেষের দিকে বাংলা টিভির মালিকানার সাথে সম্পৃক্ত হন।

ফিরোজ খান  ২০০১ সালে এক পট পরিবর্তনের মধ্যে দিয়ে বাংলা টিভির চেয়ারম্যানের দায়িত্ব নেন। ২০১০ পর্যন্ত তিনি বাংলা টিভির চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে প্রতারণার এক মামলায় ২৭ মাসের জেল হওয়ার মাধ্যমে তার মিডিয়া জীবন এবং কমিউনিটিতে পদচারণা বন্ধ হয়। জেল থেকে ছাড়া পাওয়ার পর ফিরোজ খান এক প্রকার লোক চক্ষুর অন্তরালে চলে যান।

এরপর দীর্ঘ ১১ বছরে এক সময়ের যুক্তরাজ্যের নানা কারণে আলোচিত থাকা ফিরোজ খান বাংলাদেশি কমিউনিটিতে প্রায় হারিয়ে গিয়েছিলেন। ফিরোজ খানের গ্রামের বাড়ি বাংলাদেশের মানিকগঞ্জ জেলায়। ফিরোজ খানের মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই শোক প্রকাশ  করেছেন।

বাংলা টিভির সাবেক সাংবাদিক বর্তমানে নর্থ ইষ্ট বাংলাদেশি জার্নালিস্ট এসোসিয়েশনির সভাপতি মিজানুর রহমান মিজান শোক প্রকাশ করেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত