বাংলাবাজার-শিমুলিয়ায় ঘরমুখো এবং ঢাকাগামী যাত্রীদের ঢল 

  শফিক স্বপন, মাাদারীপুর

প্রকাশ: ১৬ মে ২০২১, ১৪:২১ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১১:৩০

বাংলাবাজার-মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌরুটে ঈদে ঘরমুখো এবং ঢাকাগামী যাত্রীদের ঢল নেমেছে। ঈদ শেষে কর্মস্থলে যেতে রোববার ভোর থেকেই দক্ষিণাঞ্চল বিভিন্ন জেলা থেকে ঢাকাগামী মানুষ ভীড় জমাতে শুরু করে মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে।

অপরদিকে এখনও ঢাকা থেকে প্রচুর মানুষ গ্রামের বাড়িতে যাওয়ার জন্য ফেরিতে পার হয়ে বাংলাবাজার ঘাটে এসে নামছে। মানুষের যাওয়া এবং আসায় খুবই কর্মব্যস্ত হয়ে পড়েছে বাংলাবাজার ফেরিঘাট।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, করোনা মহামাররির কারণে লকডাউন চলমান থাকায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট এলাকায় পদ্মা নদীতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের চাপ বেড়েছে ফেরিতে। ঈদ শেষে কর্মস্থলে যেতে রোববার ভোর থেকেই দক্ষিণাঞ্চল বিভিন্ন জেলা থেকে ঢাকাগামী মানুষ আসতে শুরু করে মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটে। যার ফলে বাংলাবাজার থেকে যে ফেরিগুলো শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে তাতে মানুষের প্রচুর ভীড় রয়েছে। অপরদিকে এখনও ঢাকা থেকে প্রচুর মানুষ গ্রামের বাড়ীতে যাওয়ার জন্য ফেরিতে পার হয়ে বাংলাবাজার ঘাটে এসে নামছে। এদিকে ফেরি থেকে নামা এবং অপরদিকে ফেরিতে ওঠা মানুষের জনস্রোত নেমেছে বাংলাবাজার ঘাটে। ফেরিতে মানুষের তুলনায় গাড়ীর সংখ্যা খুব কম। যাত্রীদের চাপে এই নৌরুটে চলাচল করছে ১৫টি ফেরি। ফেরি থেকে নামার পরে তিন থেকে চার গুন বাড়তি ভাড়া দিয়ে বিভিন্ন যানবাহনে নিজ নিজ গন্তব্যে ছুটছেন যাত্রীরা। তবে, উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধি। একে অপরের গাঁয়ে ঘেসে যাতায়াত করাতে বাড়ছে করোনা ঝুঁকি। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত