বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মার্চ ২০২৪, ১০:৫১ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ১৪:১০

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে এটা সম্ভব হয়েছে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দীর্ঘ ২৪ বছর আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়ে আমাদের এই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার অপরাহ্নে সুইজারল্যান্ডের জেনেভায় অবস্থিত বাংলাদেশ মিশন কর্তৃক ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করে স্পিকার এ কথা বলেন।  
বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। 
এসময় সংসদীয় প্রতিনিধিদলের সদস্য হিসেবে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, শফিকুল ইসলাম এমপি, মাহবুব উর রহমান এমপি, শাহাদারা মান্নান এমপি, নীলুফার আনজুম এমপি, এইচ এম বদিউজ্জামান এমপি, মো: মুজিবুল হক এমপি,  আখতারুজ্জামান এমপি উপস্থিত ছিলেন।  
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস। ১৯৭১ সালের এই দিনে প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন। 
'ইহাই হয়তো আমার শেষ বার্তা, আজ হইতে বাংলাদেশ স্বাধীন'-বঙ্গবন্ধুর এই উদ্ধৃতি উল্লেখ করে স্পীকার বলেন, আজ আমরা স্বাধীনতার ৫৩তম বর্ষ উদযাপন করছি। তিনি বলেন, আজ বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি হিসেবে মাথা উঁচু করে চলছে। 
এসময় স্পিকার মহান মুক্তিযুদ্ধ, জাতীয় চারনেতাসহ ১৫ আগস্ট বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।  
অনুষ্ঠানে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম, সুইজারল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুফিউর রহমান, বিভিন্ন দেশের মিশন প্রধানগণ, সুইজারল্যান্ড আওয়ামীলীগ,  সুইজারল্যান্ডে বসবাসকারী বাংলাদেশি ও মিশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত