রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বৈঠক

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৪, ১১:৪১ |  আপডেট  : ১০ জুন ২০২৪, ১৩:০১

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন বাণিজ্য প্রতিনিধির কার্যালয়ের (ইউএসটিআর) দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী ব্রেন্ডান লিঞ্চ। তারা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদারে গুরুত্ব দিয়েছেন।

সোমবার (২২ এপ্রিল) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মার্কিন বাণিজ্য প্রতিনিধির কার্যালয়ের (ইউএসটিআর) দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী ব্রেন্ডান লিঞ্চ পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেছেন। সাক্ষাতে তারা বাংলাদেশ-মার্কিন বাণিজ্য সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

তারা বৈঠকে দুই দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক জোরদার করা এবং বাণিজ্য ও বিনিয়োগে বর্ধিত সহযোগিতার উপায় অন্বেষণের গুরুত্বের ওপর জোর দেন। উভয়পক্ষ দ্বিপাক্ষিক বাণিজ্যের জন্য একটি অনুকূল পরিবেশ গড়ে তোলা, বাণিজ্য প্রতিবন্ধকতা দূরীকরণ এবং পারস্পরিক অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য তারা নিজ নিজ অবস্থান থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা ফোরাম চুক্তি (টিকফা) সংক্রান্ত পরিষদের ইন্টারসেশনাল বৈঠক করতে পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল নিয়ে ঢাকায় আসেন ব্রেন্ডান লিঞ্চ।

ব্রেন্ডান লিঞ্চ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত