বাংলাদেশে ও.ই.টি- এর অফিসিয়াল পরীক্ষা কেন্দ্র হিসেবে এডুক্যান ইন্টারন্যাশনাল এর যাত্রা শুরু

  প্রেস রিলিজ

প্রকাশ: ৮ আগস্ট ২০২৩, ১৫:৩২ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৮:২৬

বাংলাদেশে ও.ই.টি- এর অফিসিয়াল পরীক্ষা কেন্দ্র হিসেবে এডুক্যান ইন্টারন্যাশনাল এর যাত্রা শুরু। রাজধানী ঢাকার ওয়েস্টিন হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে, আন্তর্জাতিকভাবে স্বীকৃত অস্ট্রেলিয়ার ও.ই.টি (অকুপেশনাল ইংলিশ টেস্ট) এবং অস্ট্রেলিয়ান হাইকমিশনের “অস্ট্রেড” এর সহযোগীতায় এডুক্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশে ডাক্তার এবং নার্সসহ অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাজীবীদের জন্য ইংরেজি ভাষায় দক্ষতা প্রমানের পরীক্ষা ও.ই.টি এর কার্যক্রম শুরু করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে অস্ট্রেলিয়ান হাইকমিশনের দ্বিতীয় সচিব ও অর্থনৈতিক বিভাগের প্রধান মিঃ ডানকান ম্যাককুলো এবং ও.ই.টি এর আঞ্চলিক। পরিচালক মিঃ টম কিনান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জনাব শাহিন রেজা, ব্যবস্থাপনা পরিচালক, এডুক্যান ইন্টারন্যাশনাল লিমিটেড, জনাব আশীষ ভূষণ, আঞ্চলিক ব্যবস্থাপক, ও.ই.টি, দক্ষিণ এশিয়া; এবং জনাব মোস্তাফিজুর রহমান, পরিচালক, অস্ট্রেড, অস্ট্রেলিয়ান হাইকমিশন, ঢাকা। এডুক্যান ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক জনাব শাহিন রেজা স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন।

তিনি উল্লেখ করেন যে, এডুক্যান ইন্টারন্যাশনাল তার প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে অনন্য ভূমিকা পালন করে আসছে এবং জাতীয় ও আন্তর্জাতিক অংশীজনদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। প্রতিষ্টানটি, বিশ্ববিখ্যাত ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের অধীনে ইংরেজি ভাষা দক্ষতা প্রমানের পরীক্ষা “ক্যামব্রিজ এসেসমেন্ট ইংলিশ” এর গর্বিত পরীক্ষা কেন্দ্র হিসেবে বাংলাদেশের শিক্ষার্থীদের পরীক্ষা ব্যবস্থাপনা করে আসছে। 

এছাড়াও বিশ্বের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ভর্তি, আন্তর্জাতিক বিভিন্ন প্রকাশকদের সাথে সমন্বয়ের মাধ্যমে বাংলাদেশী শিক্ষা প্রতিষ্টান এবং শিক্ষার্থীদের মাঝে স্বল্পমূল্যে বই এবং অন্যান্য শিক্ষা সরঞ্জাম সরবরাহ নিশ্চিত করে। এডুক্যান ইন্টারন্যশনাল- বাংলাদেশে বিদেশী বিশ্ববিদ্যালয় এবং স্কুল এর ব্রাঞ্চ ক্যাম্পাস স্থাপনে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

মিঃ টম কিনান এবং মিঃ আশিস ভূষণ ও.ই.টি-এর আন্তর্জাতিক স্বীকৃত এবং এই পরীক্ষা কীভাবে বাংলাদেশী স্বাস্থ্যসেবা পেশাদারদের আন্তর্জাতিকভাবে তাদের উচ্চ শিক্ষা এবং কর্মসংস্থানের সুযোগ প্রসারিত করণে সাহায্য করতে পারে তা উপস্থাপন করেন।

মিঃ টম কিনান বিশ্বাস করেন যে ও.ই.টি এবং এডুক্যান ইন্টারন্যাশনালের মধ্যে সহযোগিতা আন্তর্জাতিক কর্মসংস্থানের ক্ষেত্রে বাংলাদেশী স্বাস্থ্যসেবা পেশাদারদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সাহায্য করবে। এটি উদীয়মান ডাক্তার এবং নার্সসহ অন্যান্য স্বাস্থ্যসেবা পেশাদারদের জন্য আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্রতিষ্ঠানে উচ্চশিক্ষা গ্রহণ এবং যথাযথ কর্মসংস্থানের মাধ্যমে জাতীয় এবং আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা ব্যবস্থায় অবদান রাখতে সহায়তা করবে। বাংলাদেশে অস্ট্রেলিয়ান হাইকমিশনের দ্বিতীয় সচিব ও অর্থনৈতিক বিভাগের প্রধান মিঃ ডানকান ম্যাককুলো বলেছেন যে অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের শিক্ষা ও দক্ষতা উন্নয়নে একসঙ্গে কাজ করার দীর্ঘ ইতিহাস রয়েছে। শিক্ষা ও দক্ষতা উন্নয়ন আমাদের দুই দেশের সম্পর্কের একটি গুরুত্বপূর্ণ অংশ ছিল এবং থাকবে। আমি বিশ্বাস করি ও.ই.টি এবং এডুক্যান ইন্টারন্যাশনালের মধ্যে সহযোগিতা আমাদের দুই দেশের পারস্পরিক সম্পৃক্ততাকে আরও জোরদার করবে।

প্রধান অতিথি মিঃ ডানকান ম্যাককুলো এডুক্যান ইন্টারন্যাশনালকে উদ্ধোধনী বোর্ডে সাক্ষরের মাধ্যমে ও.ই.টি এর পরীক্ষা কেন্দ্র হিসবে আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত