বাংলাদেশের নারীরা বিশ্বে নিজেদের যোগ্যতার পরিচয় দিচ্ছেন: পররাষ্ট্রমন্ত্রী

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২১, ১১:১১ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ১৯:২৬

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, ‘বাংলাদেশের নারীরা শুধু দেশেই নয়, আন্তর্জাতিক নানা ক্ষেত্রেও নিজেদের যোগ্যতার পরিচয় দিয়ে বাংলাদেশের জন্য সুনাম বয়ে আনছেন। ’ তিনি বলেন, ‘দেশের উন্নয়নের সর্বক্ষেত্রে নারীরা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন।

পুরুষের পাশাপাশি আমাদের নারীরাও অনেক দুঃসাহসিক কাজে অংশ নিয়ে নিজেদের যোগ্যতার প্রমাণ দিচ্ছেন, যা অত্যন্ত আশাব্যঞ্জক। ’ 
পররাষ্ট্র ভবনে 'লবুচে' পর্বত জয়ী বাংলাদেশের প্রথম নারী জয়নাব বিনতে হোসেন শান্তু পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে এলে তাকে অভিনন্দন জানিয়ে মন্ত্রী এসব কথা বলেন।  

রোববার (২৮ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য  জানানো হয়। ড. আব্দুল মোমেন এসময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় জয়নাব লবুচে পর্বতশৃঙ্গে ওড়ানো বাংলাদেশের পতাকাটি পররাষ্ট্রমন্ত্রীকে উপহার দেন।

পররাষ্ট্রমন্ত্রী এসময় বলেন, ‘লেবুচে পর্বতারোহীদের তালিকায় বাংলাদেশের প্রথম নারীর নাম লেখানোর এ গৌরবময় দৃষ্টান্ত বাংলাদেশের সব নারীকে সাফল্য অর্জনে প্রেরণা যোগাবে। ’ 

তিনি আগামীতে জয়নাবের আরো সাফল্য প্রত্যাশা করেন এবং বাংলাদেশের সুনাম ও মর্যাদা বৃদ্ধির যে কোনো প্রচেষ্টায় তাকে সহযোগিতার আশ্বাস দেন। এসময় জয়নাবের লবুচে পর্বত অভিযানের স্পন্সর নাসির মিল্কি (সৌরভ) উপস্থিত ছিলেন।

গত ১ নভেম্বর বাংলাদেশি প্রথম নারী হিসেবে পর্বতারোহী জয়নাব বিনতে হোসেন শান্তু নেপালের ছয় হাজার ১১৯ মিটার উচ্চতার ‘লবুচে’ পর্বত জয় করে বাংলাদেশের জন্য গৌরব বয়ে আনেন।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত