বাংলাদেশের গরীব মানুষ এখনও খেতে পাচ্ছে না, তাই ভারতে আসে: অমিত শাহ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২১, ১৭:১৮ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ০৭:৫৬

অমিত অনিলচন্দ্র শাহ একজন ভারতীয় রাজনীতিবিদ যিনি ভারতের বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপির সাবেক সভাপতি ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, বাংলাদেশের গরীব মানুষ এখনও খেতে পাচ্ছে না, তাই ভারতে আসে। পশ্চিমবঙ্গ রাজ্যে সরকার গড়তে জোর প্রচেষ্টা চালাচ্ছে বিজেপি নেতাকর্মীরা। সেই চেষ্টার অগ্রভাগে নেতৃত্ব দিচ্ছেন অমিত শাহ।

বিজেপির দাবি, তৃণমূল কংগ্রেসকে হটিয়ে পশ্চিমবঙ্গে ২০০র বেশি আসন পেয়ে সরকার গড়বে তারা। ক্ষমতা এসেই তারা পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ বন্ধ করবে।আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) আনন্দবাজার পত্রিকার একটি সাক্ষাৎকারে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এ কথা জানান।

গত ১০-১৫ বছরে বাংলাদেশের তো আর্থিক উন্নয়ন হয়েছে। তাও কেন লোকে পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ করছে? এমন প্রশ্নে অমিত শাহ বলেন, এর দুটো কারণ আছে। প্রথমটি হচ্ছেঃ বাংলাদেশের উন্নয়ন সীমান্ত এলাকায় নিচুতলায় পৌঁছায়নি। যে কোনও পিছিয়ে পড়া দেশে উন্নয়ন হতে শুরু করলে সেটা প্রথম কেন্দ্রে হয়। আর তার সুফল প্রথমে বড়লোকদের কাছে পৌঁছায়। গরিবদের কাছে নয়। এখন বাংলাদেশে সেই প্রক্রিয়া চলছে।

ফলে গরিব মানুষ এখনও খেতে পাচ্ছে না। সে কারণেই অনুপ্রবেশ চলছে। আর যারা অনুপ্রবেশকারী, তারা যে শুধু বাংলাতেই থাকছে, তা নয়। তারা তো ভারতের বিভিন্ন রাজ্যে ও জম্মু-কাশ্মীর পর্যন্ত পৌঁছে যাচ্ছে।দ্বিতীয় কারণটি হলো প্রশাসনিক সমস্যা। প্রশাসনিকভাবেই এর মোকাবিলা করতে হবে কিন্তু সেটা পশ্চিমবঙ্গের সরকার করেনি। সূত্রঃ আনন্দবাজার পত্রিকা

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত