বাংলাদেশসহ ৩ দেশের নাগরিকদের যুক্তরাজ্য প্রবেশে নিষেধাজ্ঞা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২১, ১০:৫২ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ০৭:০৯

করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে এ রকম এশিয়ার তিনটি দেশের নাগরিকদের উপর নিষেধাজ্ঞা জারি করেছে যুক্তরাজ্য। ভারতের পাশাপাশি বাংলাদেশ এবং পাকিস্তানের নাগরিকদের উপরে একই নিষেধাজ্ঞা বহাল করেছে দেশটি। ব্রিটেন সফরে বিধিনিষেধ আরোপ করে এসব দেশের নাগরিকদের লাল তালিকায় রাখা হয়েছে।

গতকাল সোমবার (১৯ এপ্রিল) পার্লামেন্টে এই ঘোষণা দেন ব্রিটেনের স্বাস্থ্যসচিব ম্যাট হ্যানকক। তিনি জানিয়েছেন, আগামী ২৪ এপ্রিল থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

প্রধানমন্ত্রী বরিস জনসনের ভারত সফর বাতিলের পর এবার যুক্তরাজ্যে ভারতীয়দের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হলো। ২৬ এপ্রিল তিন দিনের সফরে বরিস জনসনের নয়াদিল্লি আসার কথা ছিল।

গত জানুয়ারিতে ভারতের প্রজাতন্ত্র দিবসের আয়োজনে অংশ নিতে ব্রিটেন প্রধানমন্ত্রীর নয়াদিল্লি আসার কথা ছিল। ওই সময় করোনা সংক্রমণের কারণে তার সফর সাময়িক স্থগিত করে এপ্রিলে নিয়ে আসা হয়েছিল। একই কারণে এবার ভারত সফর বাতিল করলেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি ব্রিটেনে করোনার ভারতীয় প্রজাতির ১০৩টি সংক্রমণের সন্ধান পাওয়া গিয়েছে। সে কারণেই ভারতীয়দের উপরে নিষেধাজ্ঞা জারি করা হল বলে মনে করা হচ্ছে। এদিকে ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত