বলা হচ্ছে ইভিএম নাকি অনেক হাই লেভেলের টেকনোলজি, আসলে এটা খুবই লো: ড. জাফর ইকবাল 

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ১৩ মার্চ ২০২২, ২০:২০ |  আপডেট  : ২২ এপ্রিল ২০২৪, ১৯:২২

নিজস্ব প্রতিবেদক: বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, ইভিএম সম্পর্কে বলা হচ্ছে এটা নাকি অনেক হাই লেভেলের টেকনোলজি৷ আসলে তা না। এটা খুবই লো লেভেলের টেক। এখন তো অনেক হাইটেক জিনিসপত্র আছে। আমাদের ভার্সিটির স্টুডেন্টরা ইভিএম নিয়ে প্রজেক্ট করে। 

রবিবার (১৩ মার্চ) রাজধানীর  নির্বাচন ভবনে বিকেল ৩টায় কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের আমন্ত্রণে ইসির সংলাপে অংশ নিয়ে এসব কথা বলেন তিনি। 

জাফর ইকবাল বলেন, আপনারা যত ভালো কাজই করেন, আপনাকে গালি খেতেই হবে। গালি নিয়ে ভাববেন না। আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে যেন বলতে পারেন, আমি কাজটা ঠিকমতো করতে পেরেছি। এটা গুরুত্বপূর্ণ। 

প্রবাসী বাংলাদেশিদের বিষয়ে তিনি বলেন, দেশের প্রায় এক কোটি মানুষ বিদেশে থাকেন। তারাও দেশ নিয়ে ভাবে। তারা কীভাবে ভোট দিতে পারে সেটা দেখতে হবে। ইদানিং দেখা যাচ্ছে অনেক জাতীয় পরিচয়পত্রে ভুল হচ্ছে। এটার জন্য অনেকে অনেক টাকা খরচ করেও সমাধান পাচ্ছে না। কমিশন এটা দেখলে ও সমস্যার সমাধান করলে একটা পজিটিভ ইমপ্রেশন পড়বে।
 
আমি নিরপেক্ষতাকে ভয় পাই উল্লেখ করে তিনি বলেন, আমি স্বপ্ন দেখি, একদিন এমন নির্বাচন হবে যেখানে জয়ী দল এবং হারা দল- দুটাই মুক্তিযুদ্ধের পক্ষের লোক হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত