বডি শেমিং নিয়ে প্রতিবাদ স্বরূপ ‘ডাবল এক্সএল’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩৩ |  আপডেট  : ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৪

ফাইল ছবি

বিশ্বজুড়ে একটি সামাজিক ব্যাধি বডি শেমিং। কারও শরীর স্থূলকায় হোক কিংবা রোগা, দুটোতেই খোঁচা দেয় আশেপাশের লোকজন। এই বডি শেমিংয়ের বিরুদ্ধে জোরালো সচেতনতা তৈরি করতে পর্দায় আসছেন হুমা কুরেশি ও সোনাক্ষী সিনহা। সিনেমার নাম ‘ডাবল এক্সএল’।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে সিনেমাটির ৩০ সেকেন্ডের একটি টিজার প্রকাশ করা হয়েছে। যেখানে মজার সংলাপে বডি শেমিং ও পুরুষদের খোঁচা দিয়েছেন হুমা ও সোনাক্ষী।

টিজারে দেখা যায়, বিদেশের কোনও শহরে একটি বেঞ্চে বসে আছেন হুমা-সোনাক্ষী। দু’জনেই বেশ স্থূলকায়। বিহারি স্বরে হুমা বলেন, ‘পৃথিবী ওভারসাইজ কুর্তার মধ্যেও মেদ খুঁজে নেয়। আর শ্বাস যতই আটকে রাখো না কেন, জিনস প্যান্ট কোমর অব্দি ওঠেই না, পায়ে আটকে থাকে।’

তার কথার জবাবে সোনাক্ষী বলেন, ‘ছেলেদের চাহিদা অদ্ভুত। বুক বড় চায়, কিন্তু কোমর চায় একদম চিকন। তোমাদের কাছে যদি কিছু ছোট-বড় চেয়ে বসে মেয়েরা, তাহলে কী করবে!’

শুধু পর্দায় নয়, ব্যক্তিগত জীবনেও শারীরিক গঠন নিয়ে ভাবিত নন সোনাক্ষী-হুমা। ক্যারিয়ার শুরু করার পর থেকে তারা কখনও স্লিম ফিগারের পেছনে ছোটেননি। বরং নিজের স্বাচ্ছন্দ্য খুঁজে নিয়েছেন সর্বদা।

উল্লেখ্য, ‘ডাবল এক্সএল’ সিনেমাটি নির্মাণ করেছেন সত্যরাম রামানি। প্রযোজনায় ভুষণ কুমার। এই সিনেমায় হুমা কুরেশি ও সোনাক্ষী সিনহার সঙ্গে অভিনয় করেছেন জহির ইকবাল ও মহৎ রাঘবেন্দ্র। আগামী ১৪ অক্টোবর প্রেক্কাহগৃহে মুক্তি পাবে এটি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত