বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে চীনা পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৬ আগস্ট ২০২২, ২০:৪৬ |  আপডেট  : ১৩ এপ্রিল ২০২৪, ০০:৫৩

ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন সফররত চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই।

শনিবার (৬ আগস্ট) বিকাল সোয়া ৬টায় তিনি শ্রদ্ধা নিবেদন করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চীনের পররাষ্ট্রমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে এসে পৌঁছালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম তাকে স্বাগত জানান। এরপর চীনের পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী তার সঙ্গে ছিলেন। এরপর জাদুঘরের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন তিনি।

বিকাল সাড়ে ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনের পররাষ্ট্রমন্ত্রীকে বহনকারী বিমানটি অবতরণ করে। এসময় তাকে স্বাগত জানান কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

দুই দিনের সফরে ঢাকায় এসেছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। আগামীকাল রবিবার (৭ আগস্ট) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন ওয়াং ই।

সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন চীনা পররাষ্ট্রমন্ত্রী। এ ছাড়া বেশ কয়েকটি প্রোগ্রামে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে চীনের দিক থেকে তাইওয়ান ইস্যু গুরুত্ব পাবে। অন্যদিকে, বাংলাদেশের পক্ষ থেকে রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে চীনের সহায়তা চাওয়া হবে।

রবিবার (৭ আগস্ট) ঢাকা ত্যাগ করার কথা রয়েছে চীনা পররাষ্ট্রমন্ত্রীর।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত