বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফিরিয়ে আনতে ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্জলন

  মাহমুদুর রহমান(তুরান), ভাঙ্গা (ফরিদপুর ) প্রতিনিধি :

প্রকাশ: ১৬ আগস্ট ২০২১, ০৮:০২ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৯:৪৫

১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বপরিবারে বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে জড়িত এবং বিদেশে অবস্থানরত খুনীদের দেশে ফিরে এনে রায় কার্যকর করার দাবিতে মোমবাতি প্রজ্জলন করেছে ভাঙ্গা উপজেলা ছাত্রলীগ। শোকের মাস আগস্টে ছাত্রলীগের  নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে আজ এই কর্মসূচি পালন করে সংগঠনটি।

রোববার (১৫ আগস্ট) সন্ধ্যায় ভাঙ্গা বিশ্বরোড মোড়ে এই মোমবাতি প্রজ্জলন করে সংগঠনের নেতা-কর্মীরা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকারী, বিদেশে পলাতক আত্মস্বীকৃত খুনীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করার পথ সুগম করার দাবি জানিয়ে বক্তব্য রাখেন।

ছাত্রলীগের ভাঙ্গা উপজেলা শাখার সভাপতি সবুজ মুল্লা সনেট সমাবেশে বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্য হত্যার সাথে জড়িত খুনীদের বিচার দেশের মাটিতে কার্যকর করা হয়েছে। কিন্তু এখনো খুনীদের কয়েকজন দেশের বাইরে পলাতক রয়েছে। তাদেরকে অবিলম্বে দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করতে হবে। একই সাথে খুনীদের যেসব দোসর এখনও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বেড়াচ্ছে তাদের বিচারের দাবি জানাচ্ছি।
   
সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম তার বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধু হত্যার সাথে জড়িত সকল আসামীর মৃত্যুদন্ড কার্যকর করা হলে দেশ কলঙ্কমুক্ত হবে। খুনিরা জানবে, বাংলার মাটিতে অপরাধীদের ঠাঁই নেই।’
  
সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান রাজা , উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ, উপজেলা ছাত্রলীগ নেতা শাহজালাল রাজু, জহিরুল ইসলাম অভি ,রফিকুল ইসলাম প্রিন্স, সাব্বির হোসেন, বাইজিদ বোস্তামী। তুজারপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন , মানিকদহ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শরিফ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল । আলগী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হাবিব, সাবেক সভাপতি আসলাম খান, নাসিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সজীব সহ ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতাকর্মী।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত