ক্ষুদ্রাংশ নিয়ে লাঙ্গলের প্রার্থীর বৈঠক

বগুড়া-৩ আসনে আওয়ামী লীগের শীর্ষ নেতারা স্বতন্ত্রের পক্ষে

  মোঃ হেদায়েতুল ইসলাম (উজ্জল)

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৮ |  আপডেট  : ১ মে ২০২৪, ১২:২২

বগুড়া-৩ (আদমদীঘি ও দুপচাঁচিয়া) আসনে আওয়ামী লীগের শীর্ষ নেতারা নৌকার প্রার্থী না থাকায় স্বতন্ত্র প্রার্থী ট্রাক মার্কার পক্ষে মাঠে নেমেছে। এদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ক্ষুদ্রাংশ নিয়ে বৈঠক করেছেন এই আসনের লাঙ্গল প্রতীকের প্রার্থী বর্তমান এমপি নুরুল ইসলাম তালুকদার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের লাঙ্গল মার্কার বর্তমান এমপি নুরুল ইসলাম তালুকদার নেতাকর্মীদের সাথে সমন্বয়হীনতা থাকায় অনেকটা গোপনীয়তা রক্ষা করে বৈঠকটি করা হয়েছে শনিবার সন্ধার কিছু আগে। উপজেলার সান্তাহার শহরের পূর্বাশা কমিউনিটি সেন্টারে করা বৈঠকে লাঙ্গল প্রতীকের প্রার্থী নুরুল ইসলামের দেওয়া বক্তব্যের দুই মিনিট ২২ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ পাওয়া গেছে। সেখানে তিনি নৌকার মনোনয়ন প্রত্যাহার করে নেয়া আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজুকে উদ্দেশ্য করে বক্তব্য দিতে শোনা যায়। তিনি বলেন, আমাকে প্রথমে আমার পার্টি মনোনিত করেছেন। তারপর মহাজোটের ঐক্যের ও দেশের শান্তির স্বার্থে দুই পার্টির বৈঠকে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আমাদের ২৬ আসনের মধ্যে এই আসন থেকে নৌকার মনোনিত প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার করে নিয়ে আমাকে সমর্থন দিয়েছেন। আমাকে কে দিয়েছেন, শেখ হাসিনা দিয়েছেন। তিনি প্রশ্নের সুরে বলেন, তাহলে আপনি দল করলে দলের প্রধানের সিদ্ধান্ত মানবেন না। অবশ্যই মানতে হবে। কিন্তু না তিনি মানেন না। তিনি না কি বলেন আমাকে নির্দেশ দেওয়া হয়নি। এদিকে আওয়ামী লীগ সভানেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রতিনিয়ত প্রেস ব্রিফিংএ বলে আসছেন জনপ্রিয়তার মধ্য দিয়েই নেতাকর্মীরা যাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন তিনিই হবে সংসদ সদস্য। এতে করে নেতাকর্মীদের বিভ্রান্ত হওয়ার কোন কারণ নেই। এমনটি আওয়ামী লীগ বলে আসছে। অপর
দিকে রাজু খানকে তুচ্ছ-তাচ্ছিল্য করে তিনি বলেন, আরে তুমি একটা উপজেলার ‘সেক্রেটারি’ তোমাকে কি শেখ হাসিনা ফোন করে বলবেন যে এই তুমি লাঙ্গলের পিছে খাটো, অবান্তর কথা। তারা আওয়ামী লীগ করে না তারা ব্যক্তি লীগ করে। তিনি আরো বলেন, তো তার ব্যবস্থা কি এখানে মন্টু ভাই (বগুড়া জেলা আওয়ামী লীগের সদস্য আশরাফুল ইসলাম মন্টুকে দেখিয়ে দিয়ে) আছেন তার সাথে আমার কথা হয়েছে, তাই আমি আর কিছু বলবো না। ওই বৈঠকে, আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সান্তাহার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা যুব লীগের সভাপতি শাহিনুর রহমান মন্টি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফিরোজ আহম্মেদ চন্দন, ছাত্র লীগ নেতা মারুফসহ তিন সহযোগী সংগঠনের হাতে গোনা কিছু নেতা ও কর্মী উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগের সদস্য ও সান্তাহার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল ইসলাম মন্টুর আহবানে এই বৈঠক হয় বলে জানিয়েছেন সেখানে উপস্থিত নেতা ও কর্মীরা।

এ বিষয়ে আওয়ামী লীগের ক্ষুদ্রাংশ নিয়ে লাঙ্গল মার্কার প্রার্থী নুরুল ইসলাম তালুকদারের বৈঠকের বিষয়ে বগুড়া-৩ আসনের ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খাঁন মোহাম্মাদ সাইফুল্লাহ আল মেহেদী বাঁধনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বৈঠক হয়েছে শুনেছি, ওই বৈঠক বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। তবে তিনি বলেন, দলের স্বতন্ত্র প্রার্থী হওয়ার ব্যাপারে এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় ভাবে কোন নিষেধাজ্ঞা নেই। সে কারণেই আমি এলাকার জনগণের সেবা করার লক্ষেই নির্বাচনে প্রতিদ্বন্দীতা করছি। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত