বগুড়া সংবাদ

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ: ৬ এপ্রিল ২০২৩, ২১:০৮ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ১৮:৩৪

শিবগঞ্জে হুইল চেয়ার, শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ

(রশিদুর রহমান রানা, শিবগঞ্জ)

বগুড়ার শিবগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে জনপ্রতিনিধি, কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সাংবাদিক ও সুধিজনদের সঙ্গে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে শিবগঞ্জ উপজেলা শহীদ হাফিজার রহমান অডিটোরিয়াম এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য  রাখেন বগুড়া জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সম্পা এর  সভাপতিত্বে উক্ত মত বিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, সহকারি কমিশনার (ভূমি) মোঃ তাসনিমুজ্জামান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, সাধারণ সম্পাদক ও পৌর তৌহিদুর রহমান মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, ফাহিমা আক্তার, ওসি মনজুরুল আলম, স্বাস্থ্য কর্মকর্তা ডা: তারক নাথ কুন্ডু, শিবগঞ্জ সরকারি মোজাফ্ফর হোসেন কলেজ  অধ্যক্ষ  রফিকুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মহিদুল ইসলাম, শফিকুল ইসলাম শফি, আব্দুল মোত্তালেব,আবু জাফর, শহিদুল ইসলাম শহিদ, উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম, মৎস্য কর্মকর্তা আব্দুস শাকুর, নির্বাচন কর্মকর্তা আনিসুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল বারী, আব্দুর রাজ্জাক বেলাল, পৌর আওয়ামী লীগ সভাপতি আমিনুল হক দুদু । অনুষ্ঠান শেষে উপজেলা উন্নয়ন তহবিলের আওতায় প্রতিবন্ধী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের মাঝে হুইল চেয়ার ও শিক্ষা উপকরণ ও ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।

আদমদীঘিতে ঈদুল ফিতরে ১৪ হাজার ৩০৭ জন ভিজিএফ’র চাল পাবে

মোঃ হেদায়েতুল ইসলাম (উজ্জল),আদমদীঘি বগুড়া

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে খাদ্য সহায়তার আওতায় অতিদরিদ্র পরিবারের মাঝে জন প্রতি ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিতরন করা হবে। এবার বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন ও একটি পৌর সভায় পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে ১৪ হাজার ৩০৭ জন দরিদ্র পরিবারকে ভিজিএফ’র চাল দিবে সরকার।

প্রাপ্ততথ্যে জানা গেছে, আদমদীঘি উপজেলায় প্রায় ৪৫ হাজার অতিদরিদ্র ও দুস্থ্য পরিবার রয়েছে। এদের মধ্যে অনেকেই বয়স্কভাতা,বিধবা ভাতা সহ অন্যান্য ভাতাদি পাচ্ছে। এদের মধ্যে যেসব পরিবার ভাতা সহ অন্যান্য সুযোগ থেকে বঞ্চিত তাদের মাঝে এই চাল বিতরন করা হবে। এবারের ঈদে এই উপজেলার ৬টি ইউনিয়নে ৯ হাজার ৬৮৬ জনের অনুকুলে ৯৬.৮৬ মেট্রিক টন ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া সান্তাহার পৌর সভায় ৪৬২১ জনের অনুকুলে ৪৬.২১ মেট্রিক টন ভিজিএফ’র চাল বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার আমির হোসেন জানান, উপজেলা প্রায় ৪৫ হাজার অতিদরিদ্র ও দুস্থ্য পরিবার রয়েছে। এরমধ্যে অনেকেই বয়স্কভাতা,বিধবাভাতা সহ অন্যান্য ভাতাদি পাচ্ছে। যে সব পরিবার ভাতা সহ অন্যান্য সুবিধা থেকে বঞ্চিত রয়েছে সরকার সেই সব পরিবারের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে খাদ্য সহায়তার আওতায় এবার ১৪হাজার ৩০৭ টি অতিদরিদ্র ও দুস্থ্য পরিবারকে জনপ্রতি ১০ কেজি করে ভিজিএফ’র চাল বিনা মূল্যে বিরতন করবে। তিনি আরো জানান সুষ্ঠভাবে চাল বিতরনের জন্য এক জন করে তদারকি কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

আদমদীঘিতে চার জুয়ারু গ্রেপ্তার

মোঃ হেদায়েতুল ইসলাম (উজ্জল),আদমদীঘি বগুড়া

বগুড়ার আদমদীঘিতে জুয়া খেলার সময় চার জুয়ারুকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার সান্তাহার শহরের কলাবাগান এলাকায় একটি ড্রাম ব্রয়লারের চাতাল থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার সান্তাহার শহরের নতুন বাজার এলাকার বেলাল হোসেনের ছেলে আহসান জামান (২৮), খাড়িরব্রীজ এলাকার মৃত ছামাদ আলীর ছেলে নয়ন আলী (২৮) ও নওগাঁ জেলার সদর উপজেলার চক এনায়েতপুর এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে ইব্রাহিম হোসেন (৫২) এবং পঞ্চগড় জেলার বোদা উপজেলার নাগুতারী এলাকার হোসেন আলীর ছেলে আব্দুল মজিদ (২৮)। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে সান্তাহার শহরের কলাবাগান এলাকায় একটি ড্রাম ব্রয়লারের চাতালে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে চার জুয়ারুকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছে থেকে জুয়া খেলার সরঞ্জামাদি তাস ও নগদ টাকা উদ্ধার করা হয়। এঘটনায় থানায় তাদের বিরুদ্ধে মামলা দিয়ে বৃহস্প্রতিবার আদালতে প্রেরন করা হয়েছে।

 

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত