বগুড়া পৌরসভার ৯৭ কোটি টাকার বাজেট ঘোষনা

  বগুড়া প্রতিবেদক

প্রকাশ: ৩১ মে ২০২১, ২১:৩৮ |  আপডেট  : ২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৭

আগামী ২০২১-২০২২ অর্থবছরের জন্য বগুড়া পৌরসভার ৯৬ কোটি ৭৭ লক্ষ ২৩ হাজার ৬৭ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। সোমবার বিকেলে শহরের শহীদ টিটু মিলনায়তনে পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ রেজাউল করিম বাদশা সকলের উপস্থিতিতে এ  বাজেট ঘোষনা করেন।   প্রস্তাবিত  এ বাজেটে  পৌর কর, হাট বাজার ইজারা , সরকারী অনুদান সহ সরকারের বিভিন্ন প্রকল্প ও তহবিল থেকে মোট আয় ধরা হয়েছে ৯৬ কোটি ৭৭ লক্ষ ২৩ হাজার ৬৭ টাকা  এবং ব্যয় ধরা হয়েছে সমপরিমাণ।  বাজেট বক্তব্যে মেয়র বাদশা বলেন , পৌরসভার ড্রেন ও রাস্তাগুলোর অবস্থা নাজুক। বর্জ্র অপসারনে অব্যবস্থাপনা ও  মশার উপদ্রব রয়েছে। এসব সমস্যা সমাধানে পৌর পরিষদ দিনরাত  চেষ্টা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, শহরের ফুটপাত অবৈধ দখল মুক্ত এবং যানজট বড় সমস্যা। এ ছাড়া বর্ধিত এলাকার সমস্যার শেষ নেই। এসব সমস্যা সমাধানে সকলের সহযোগিতা চান তিনি। তিনি বলেন, বিদ্যমান সমস্যা সমাধানের পাশাপাশি শহরের সৌন্দর্য বর্ধন , স্বাধীনতা চত্বর নির্মাণ, ফুটপাত নির্মান, শিক্ষার্থী  ছাউনি নির্মাণ, পাবলিক টয়লেট নির্মাণ, শহরের প্রবেশমুখে শুভেচ্ছা তোরন নির্মান, হাটবাজার উন্নয়ন, মশক নিধন সহ নাগরিক সেবা বৃদ্ধির পদক্ষেপ নেয়া হচ্ছে। তিনি বাজেট বাস্তবায়নে নাগরিকদের সহযোগিতা কামনা করেন।

সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ জিয়াউল হক। বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রশিদ, প্যানেল মেয়র -১ পরিমল চন্দ্র দাস ও প্যানেল মেয়র-২ আলহাজ শেখ, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান আরিফ  ও ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রোস্তম আলী , প্রবীন চিকিৎসক সি এম ইদ্রিস , সিনিয়র সাংবাদিক  রেজাউল হাসান রানু ও মীর্জা সেলিম রেজা,  ব্যবসায়ী রেজাউল করিম সরকার রবিন প্রমুখ। বাজেট অনুষ্ঠানটি পরিচালনা করেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কবিরাজ তরুণ কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত